৩জিবি র‍্যামের ওয়ালটন ফোনে ২৪ মেগাপিক্সেল ক্যামেরা

২৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার একটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। ‘ওয়ালটন প্রিমো জেডএক্স২’ নামের এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে উন্নত মানের কনফিগারেশন। এটি ওয়ালটনের ফ্ল্যাগশিপ এবং উচ্চ বাজেটের ফোন।
৬ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লের ফোনটিতে রয়েছে ২ গিগাহার্টজ ৬৪ বিট অক্টোকোর কটেক্স এ৫৩ প্রসেসর। এতে থাকবে ৩ গিগাবাইট র্যা্ম এবং ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। চাইলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে মেমোরি ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। স্মার্টফোনটির ডিসপ্লে রেজ্যুলেশন হল ২৫৬০*১৪৪০, যা ৪৯২ পিপিআর সমৃদ্ধ।
স্মার্টফোনটির পিছনে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৬ অপটিক লেন্স, যা দিয়ে ফোরকে ভিডিও করা এবং উন্নত মানের ছবি তোলা যাবে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য স্মার্টফোনটির সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

12189132_1035875666476574_2987432917499095609_n (1)
অপারেটিং সিস্টেম হিসেবে ডিভাইসটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১। ডুয়েল সিম সমর্থনযোগ্য এই ফোনটিতে আরও রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ সুবিধা। স্মার্টফোনটিতে আরও রয়েছে ওটিজি ক্যাবল ব্যবহার সুবিধা, ফলে মাউস ও কিবোর্ড ব্যবহার করা যাবে।
স্মার্টফোনটির ওজন মাত্র ২১০ গ্রাম। উন্নত ব্যাকআপ সুবিধা দিতে এতে রয়েছে ৩ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।
আগামী মাস থেকে স্মার্টফোনটি দেশের বাজার বিক্রি শুরু হবে। স্মার্টফোনটির মূল্য কত হবে এই সম্পর্কে ওয়ালটনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন তথ্য প্রকাশ করা হয়নি। তবে জানানো হয়েছে, স্মার্টফোনটির মূল্য ৪০ হাজার টাকার কম হবে।