ব্ল্যাকবেরির স্মার্টফোনের তথ্য ফাঁস!


স্মার্টফোনের বাজারে অন্য রকম একটি অভিজাত অবস্থান রয়েছে কানাডা ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান ব্ল্যাকবেরির। ডিভাইসে এতো দিন নিজস্ব অপারেটিং সিসটেম ব্যবহার করে আসছিল ব্ল্যাকবেরি। Black_
তবে অপারেটিং সিসটেম হিসেবে অ্যান্ড্রয়েড ব্যবহার করার পেছনে কারণ এর জনপ্রিয়তা। এটি কাজে লাগিয়ে স্মার্টফোনের বিক্রি বাড়ানোই প্রতিষ্ঠানটির কৌশল বলে মনে করছেন প্রযুক্তিবিদরা।
স্পাইডার স্মার্টফোনটির তথ্যের সঙ্গে ডিভাইসটির ছবিও মাইক্রো ব্লগিং সাইট টুইটারে প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে আগামী নভেম্বরের মধ্যেই এটি বাজারে আসবে।
স্লাইডার ডিভাইসটির ৫ দশমিক ৪ ইঞ্চি কোয়াড এইচডি ডিসপ্লের রেজ্যুলেশন ১৪৪০*২৫৬০ পিক্সেল। ১ দশমিক ৮ গিগাহার্টজের হেক্সা-কোর ৬৪-বিটের স্ন্যাপড্রাগন ৮০৮ প্রসেসর। এর র‌্যাম ৩ গিগাবাইট আর পেছনের ক্যামেরা রেজ্যুলেশন ১৮ পিক্সেল আর সামনের ক্যামেরার রেজ্যুলেশন ৫ মেগাপিক্সেল।
গত এক সপ্তাহে সার্চ জায়ান্ট গুগলের নেক্সাস ৫ এবং সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের সারফেস স্মার্টফোনের তথ্য অনলাইনে ফাঁস হয়েছে।
এই ডিভাইস দুইটির তথ্য ফাঁসের বিষয়ে প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে প্রযুক্তিবিদরা বলছে এ ধরণের ঘটনা ওই প্রতিষ্ঠানের ব্যবসার জন্য ক্ষতিকর।
অ্যান্ড্রয়েড সেন্ট্রাল অবলম্বনে