দামে সাশ্রয়ী লেনোভো ট্যাব ২ এ১০-৭০









                             দামে সাশ্রয়ী লেনোভো ট্যাব ২ এ১০-৭০


কয়দিন আগেও বাজেট দামে ট্যাব কিনতে হলে অখ্যাত চীনা কোম্পানির ট্যাব ছাড়া গতি ছিলো না। আবার সেটাও হত দামের তুলনায় নিম্নমানের। কিন্তু আর তেমন ট্যাবের দিকে হাত বাড়াতে হবে না আগ্রহীদের। লেনোভো নিয়ে এসেছে সাশ্রয়ী দামে ১০ ইঞ্চির এক চমৎকার ট্যাবলেট, লেনোভো ট্যাব ২ এ১০-৭০।
ডিজাইন
ব্যবহারকারী যদি আগে হালকা কোন ট্যাব চালিয়ে অভ্যস্ত থাকেন, তাহলে এই ডিভাইসটি প্রথমে একটু ভারি মনে হতে পারে। কারণ, এই ডিভাইসটির বডির ওজন প্রায় ৫০০ গ্রাম।
পুরুত্বও অনেক বেশি। এটাকে তাই কোনোভাবে ‘প্রিমিয়াম’ বলা যায় না। তাছাড়া বডি মোটা হওয়াতে বেশিক্ষণ হাতে রাখলেই অস্বস্তি বোধ হতে থাকে।

পারফরমেন্স
ট্যাবটির ভেতরে রয়েছে কোয়াড কোর ১.৭ গিগাহার্জ প্রসেসর ও ২ জিবি র্যাএম। সাধারণ কাজকর্মের জন্য এর পারফরমেন্স ঠিক আছে। টেক্সটিং, ব্রাউজিং, ভিডিও স্ট্রিম, সবই ভালোভাবেই চলবে। তা ছোটখাটো সব গেইমেও প্রযোজ্য। শুধু ভারি অ্যাপে ল্যাগ করতে পারে। পেছনে অনেকগুলো অ্যাপ খুলে না রাখলে এই ল্যাগের সমস্যা অনেকটা দূর করা যায়।
এই ট্যাবের সাউন্ড সিস্টেম ডলবি ডিজিটাল হওয়ায় সাউন্ড বেশ ভালো পাওয়া যাবে। গেইম অথবা মুভিতে হেডফোন ছাড়াও সাউন্ড অনেক পরিস্কার আসবে।
ইন্টারনাল মেমোরি ডিফল্ট রয়েছে ১৬ জিবি, মেমোরি কার্ড দিয়ে যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ক্যামেরা
৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সাধারণ মানের ছবি তুলে দেবে। তা মোটামুটি কাজ চলার মত। সে হিসেবে ৮ মেগাপিক্সেল ক্যামেরায় সুন্দর সব ছবি উঠবে, বিশেষ করে, দিনের আলোয়। অটো-ফোকাস অপশনও রয়েছে পেছনের ক্যামেরাটিতে।

ব্যাটারি
টানা ব্যবহারে সহজেই ১৩ ঘণ্টার বিশাল ব্যাটারি লাইফ পাওয়া যাচ্ছে। এই দামের ট্যাবলেটে তা সন্তোষজনক বটে!
দাম
ডিভাইসটি দেশের বাজারে ১৫ হাজার টাকায় পাওয়া যাবে।
এক নজরে ভালো
– চমৎকার ডিসপ্লে
– অসাধারণ সাউন্ড
– ভালো ব্যাক ক্যামেরা
এক নজরে খারাপ
– বেশ মোটা ও ভারি
– বড় গেইমে ল্যাগ করতে পারে