ওয়ানপ্লাস এক্স মিলবে কম দামে

কম দামে ভালো কনফিগারেশন দেয়ায় অল্প সময়ে বেশ সুনাম কামিয়েছে চীনা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। প্রতিষ্ঠানটি এবার আরেকটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, ওয়ানপ্লাস এক্স নামের এই ফোন আসছে ২৯ অক্টোবর।
সম্প্রতি ডিভাইসটির দামের তথ্য ফাঁস হয়েছে। অপ্পো মার্ট নামের এক অনলাইন মার্কেটপ্লেসের মতে, ডিভাইসটির মূল্য হতে পারে ২৪৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৯ হাজার ৩৫৮ টাকা। এদিকে, সিএনওয়াই নামের এক ওয়েবসাইটের মতে, স্মার্টফোনটির দাম হতে পারে ২২০ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৭ হাজার ১০০ টাকা।
ওয়ানপ্লাস এক্সে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশনের ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে থাকবে। এতে প্রসেসর হিসেবে মিডিয়াটেক হ্যালিও এক্স ১০ এবং অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েডের পরিবর্ধিত সংস্করণ অক্সিজেন ৩.০ ওএস থাকবে।
OnePlus X aka OnePlus Mini Briefly Listed by Online Retailer With Price
২জিবি র‍্যামের এই ডিভাইসে ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা পাওয়া যাবে। জিওমি এমআই৪সি –তে যে সেন্সর ব্যবহার করা হয়েছে ওয়ানপ্লাস এক্সেও একই সেন্সর ব্যবহার করা হবে। দীর্ঘক্ষণ চার্জ সুবিধার জন্য ওয়ানপ্লাস এক্সে ২৪৫০এমএএইচ নন-রিমুভ্যাবল ব্যাটারি থাকবে।
ওয়ানপ্লাস এক্সে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা থাকবে। এলইডি ফ্ল্যাশের এই ক্যামেরা দিয়ে ৪কে ভিডিও ধারণ করা যাবে। ভিডিও চ্যাট ও সেলফির জন্য ডিভাইসটিতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেইসিং ক্যামেরা থাকবে।
কালো রঙের ডিভাইসটির সামনের দিকটা দেখতে অনেকটা ওয়ানপ্লাসের মত হবে। ডিভাইসটিতে ‘সার্কুলার ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার’ থাকবে। এই প্রযুক্তি অনেকটা অ্যাপলের টাচ ডিসপ্লের মত কাজ করবে।
ওয়ানপ্লাসের অন্যান্য স্মার্টফোনের তুলনায় নতুন হ্যান্ডসেটটি অনেক পাতলা এবং কিছুটা গোলাকার হবে। ডিভাইসটির উপরদিকে এক জোড়া স্পিকার এবং একটি মাইক্রোফোন থাকবে।
বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমের গুজবে বলা হয়েছিলো, ডিসেম্বরে ওয়ানপ্লাস মিনি নামে এক ডিভাইস আনছে ওয়ানপ্লাস। সেই ‘মিনি’ই এখন ওয়ানপ্লাস এক্স নামে আসছে বাজারে।