প্যাভিলিয়ন ১৪-ভি০০৪টিইউ কনফিগারেশন চমৎকার

দেশের বাজারে এইচপির সবচেয়ে জনপ্রিয় নোটবুক সিরিজ প্যাভিলিয়ন। সব ধরনের কাজের উপযোগী হওয়ায় যে কোনো পেশার মানুষ প্রতিদিনের ব্যবহারের জন্য এটি কিনতে পারেন।
ডিজাইন
সিলভার রঙের ধাতব ফিনিশিং এর কারণে ডিভাইসটির এক্সটেরিয়র বেশ স্টাইলিশ, প্যাভিলিয়ন সিরিজের অনেক নোটবুকের মতো সাদামাটা নয়। এর পুরুত্ব মাত্র ২.৪৪ সেন্টিমিটার, ওজন ১.৯৮ কেজি।
ডিসপ্লে
এর ডব্লিউএলইডি ডিসপ্লের সাইজ ১৫.৬ ইঞ্চি। রেজ্যুলেশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল, স্ক্রিনে এইচডি ব্রাইটভিউ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।
HP Pavilion 14-v004tu
কানেক্টিভিটি
নোটবুকটির ইন্টারফেসে আছে দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, ডিভিডি রাইটার, ইথারনেট পোর্ট ও অডিও পোর্ট। শক্তিশালী মাইক্রোফোনসহ এইচপির ট্রুভিশন এইচডি ওয়েবক্যাম আছে স্ক্রিনের ওপর।
HP Pavilion 14 V004TU (2)
কনফিগারেশন
নোটবুকটির প্রসেসর ইন্টেল কোর আই৫-৪২১০ইউ, ক্লক রেট ১.৭ গিগাহার্জ। র্যা ম ৪ জিবি, হার্ডডিস্ক ৭৫০ জিবি। গ্রাফিক্স কার্ড বিল্ট-ইন ইন্টেল এইচডি ৪৪০০।
চমৎকার সাউন্ডের জন্য আছে বিটস অডিও স্পিকার। এইচপির বেশিরভাগ মডেলের মতো আরামদায়ক চিকলেট স্টাইলের কিবোর্ড ও রেসপন্সিভ মাউসপ্যাড রয়েছে, কিন্তু কিবোর্ড ব্যাকলিট নয়।

পারফর্ম্যান্স
কোর আই৫ প্রসেসর মসৃণ, গতিশীল এক্সপেরিয়েন্স দেবে। অফিসিয়াল কাজ বা পেশাদার যে কোনো কাজের চমৎকার উপযোগী ল্যাপটপটি, কেবল বিল্ট-ইন গ্রাফিক্সের কারণে গ্রাফিক্যাল কাজ করতে ও গেইম খেলতে কিছুটা অসুবিধা হবে। দামের তুলনায় হার্ডডিস্ক নূন্যতম ১ টেরাবাইট হলে আরও ভালো হতো, কেননা এই দামে আরও বেশি কনফিগারেশনের ল্যাপটপ রয়েছে বাজারে।
ব্যাটারি
এর চার সেলের ব্যাটারি গড়ে সাড়ে চার ঘণ্টার মতো ব্যাকআপ দেবে।
দাম
এইচপি প্যাভিলিয়ন ১৪-ভি০০৪টিইউ মডেলের নোটবুকটির দাম এখন ৪৭ হাজার টাকা। সাথে ১২ মাসের ওয়ারেন্টি রয়েছে।
HP Pavilion 14-v004tu (1)
এক নজরে ভালো
– স্টাইলিশ ডিজাইন
– বিটস অডিও স্পিকার
এক নজরে খারাপ
– এসএসডি নেই, হার্ডডিস্ক কম
– কিবোর্ড ব্যাকলিট নয়