সনি ডব্লিউ৮০৮বি বেহাল হলেও পিকচার কোয়ালিটি ভালো

আজকাল সব ডিভাইসের মত টিভিও স্মার্ট হয়েছে। ইন্টারনেট সংযোগ থেকে গেইম খেলা —সবই করা যাচ্ছে টিভিতে, কিন্তু মাত্রাতিরিক্ত দামের জন্য বেশিরভাগ স্মার্টটিভি কেনা সাধারণের নাগালের বাইরে। এবার সনি তুলনামূলক কম দামে দারুণ এক ফুল এইচডি টিভি বাজারে এনেছে। এই ৫৫ ইঞ্চি এলইডি টিভি থ্রিডিও সাপোর্ট করবে। টিভিটির একটি ৪২ ইঞ্চি মডেলও রয়েছে।
ডিজাইন
দাম কম বলে দেখতে অন্যান্য টিভির মত অতোটা জাঁকজমকপূর্ণ নয়। অ্যালুমিনিয়াম ফ্রেমের বর্ডারে ঘেরা ও সিলভার রঙের মেটালিক স্ট্যান্ড। বেজেল খুবই চিকন, তাই প্রায় পুরো টিভিটাকেই একটা স্ক্রিন বলা চলে।
সফটওয়্যার
এই টিভির সফটওয়্যার অনেকটা মোবাইলের অপারেটিং সিস্টেমের মত মনে হবে। রিমোটে হোম বাটন চাপলেই মেন্যুতে চলে যাবে। মেন্যুতে গেলে সারি সারি অ্যাপ পাওয়া যাবে। এগুলো ছাড়াও সনির নিজস্ব স্টোর আছে যেখান থেকে আরও অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করা যাবে। স্টোরে অ্যাপ সংখ্যাও নেহাত কম নয়।
পিকচার কোয়ালিটি উন্নতি করার জন্য অনেক রকম ব্যবস্থা রয়েছে অপশন মেন্যুতে। যেমন ‘সিনেমা’ মোড জাদুর মত কাজ করে। ব্রাইটনেস, কন্ট্রাস্ট, স্যাচুরেশনও নিজের সুবিধা মত নির্ধারণ করে নেয়া যায়।
sony KDL w808b (1)
ছবির কোয়ালিটি
স্বচ্ছতা ও কালার যথেষ্ট পরিমাণে আছে। ব্ল্যাক লেভেল, যা রঙ ফুটে তুলতে সাহায্য করে, তবে তা দামি টিভির মত পাওয়া যাবে না। কিন্তু একেবারেই যে নেই তাও বলা যাবে না। ছবির ডিটেইলও খুব ভালোভাবে ধরা পড়ে।
সাউন্ড
সিনেমা মোডে পিকচার কোয়ালিটি ভালো হলেও সাউন্ডের ব্যাস অতিরিক্ত বেড়ে যাবে। স্বাভাবিক মোডেই ভালো সাউন্ড আসে। ব্যাস, ট্রেবল -দুটোই সাম্য পরিমাণে আছে এবং তা জোরালোও বটে।
sony KDL w808b
থ্রিডি
এই দামে থ্রিডি দেওয়ার চেষ্টা করলে যা হবার কথা তাই হয়েছে। পারফেকশনের ধারে-কাছেও নেই। ছবির বিভিন্ন জায়গায় উঁচুনিচু হয়ে থাকে, যা খুবই বিরক্তিকর মনে হবে।
দাম
সনি এই কেডিএল ডব্লিউ৮০৮বি টিভিটির দাম পড়বে ৭০ হাজার টাকা।
এক নজরে ভালো
– ভালো পিকচার কোয়ালিটি
– কম দামে অনেক ফিচার
এক নজরে খারাপ
– বাজে থ্রিডি পারফরমেন্স