৬ষ্ঠ প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ আসুস জেনবুক বাজারে


ষষ্ঠ প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ আসুসের নতুন জেনবুক বাজারে অবমুক্ত করেছে দেশে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। আসুস ইউএক্স ৩০৩ মডেলের নতুন এই জেনবুককে পূর্বের ডিভাইসগুলোর তুলনায় আরো পাতলা, হালকা, অধিক কার্যক্ষম করা হয়েছে।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত ষষ্ঠ প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ এই জেনবুকটি স্বতঃস্ফুর্তভাবে মাল্টি টাস্ক করতে সক্ষম। অর্থাৎ এই জেনবুকের সাহায্যে সহজেই এক সঙ্গে একাধিক কাজ করা যাবে এবং যেকোন অ্যাপ্লিকেশন দ্রুততার সাথে আরম্ভ করতে পারে এটি।

এর ১৩.৩ ইঞ্চি আইপিএস ফুল এইচডি এলিডি ডিসপ্লে দিবে স্বচ্ছ ও প্রাণবন্ত ভিডিও চিত্র দেখার অনুভূতি। জেনবুকটির সনিক মাস্টার প্রযুক্তি সম্পন্ন অডিও’র সাহায্যে স্পষ্ট শব্দ শোনার অনুভূতি।

ইউএক্স ৩০৩ ইউবি জেনবুকটিতে রয়েছে ষষ্ঠ প্রজন্মের ২.৫০ গিগাহার্জ সমৃদ্ধ ইন্টেল কোরআই-৭ প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ১ টেরাবাইট হার্ডডিস্ক। এ ছাড়াও উন্নত পার্ফমেন্স নিশ্চিত করতে রয়েছে ২ জিবি এনভিডিয়া জিফোর্স ৯৪০ এম ভিডিও গ্রাফিক্স।

নেটওয়ার্কিংয়ের জন্য থাকছে ওয়াইফাই, ব্লুটুথ, ডব্লিউএলএএন এবং এইচডি ক্যামেরা। থ্রিসেল পলিমার ব্যাটারি সহ জেনবুকটির ওজন মাত্র ১.৪৫ কেজি।

২ বছর ওয়ারেন্টিসহ এই জেনবুকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৭ হাজার টাকা।