ছবি ফাঁস লুমিয়া ৬৫০ স্মার্টফোনের

চলতি বছরের নভেম্বর মাসে লুমিয়া ৯৫০ ও ৯৫০ এক্সএল উন্মুক্ত করে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। স্মার্টফোন বাজারে ডিভাইস দুটি নিয়ে এখনো উন্মাদনা থামেনি। এই অবস্থায় জোর গুঞ্জন উঠেছে, ২০১৬ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে লুমিয়া ৬৫০ নামের একটি স্মার্টফোন আনতে যাচ্ছে মার্কিন প্রতিষ্ঠানটি।
সম্প্রতি লুমিয়া ৬৫০ স্মার্টফোনের বেশ কিছু ছবি ফাঁস হয়েছে অনলাইনে। ছবি বিশ্লেষণ করে বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম বলছে, স্মার্টফোনটিতে মেটাল ফ্রেমের স্লিম ডিজাইন থাকবে। উইন্ডোজ ১০ মোবাইল অপারেটিং সিস্টেম চালিত এই হ্যান্ডসেটে ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে থাকবে। এতে প্রসেসর হিসেবে থাকবে কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১২ এসওসি।
১জিবি র্যাোমের এই ফোনে ৮জিবির ইন্টারনাল স্টোরেজ থাকবে, যা মাইক্রোএসডি কার্ড দিয়ে আরও অনেক বাড়ানো যাবে।

Microsoft Lumia 650 Spotted in Renders

ডিভাইসটিতে ভিডিও করা এবং ছবি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ভিডিও চ্যাট ও সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।
লুমিয়া ৬৫০ কোয়ালকম কুইক চার্জ ২.০, ডুয়াল সিম কনফিগারেশন, ব্লুটুথ ৪.১, এনএফসি, এইচডি ভয়েস এবং ওয়াই-ফাই কলিং সেবা সমর্থন করবে।
ডিভাইসটির ব্যাটারি বা দামের মতো অন্যান্য তথ্য পাওয়া যায়নি। ফোনটির ব্যাপারে মাইক্রোসফট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলেও তারা কিছু বলতে চায়নি।