দারুণ ডিসপ্লের আসুস জেনপ্যাড তবে ব্যাটারি লাইফ

ট্যাবলেট বাজারে অজানা এক নামে আসে আন্ড্রয়েডের সেরা ট্যাবলেটগুলোর একটি, আসুস জেনপ্যাড এস। ডিভাইসটিতে রয়েছে আধুনিক সব ফিচার, আবার দামটাও সবার নাগালের মধ্যে।
ডিজাইন
ট্যাবটির ওজন বেশ হালকা, মাত্র ৩১৭ গ্রাম। কিন্তু ওজনের থেকেও বেশি চমক হল এর পুরুত্বে। এর বডি মাত্র ৬.৬ মিলিমিটার। আরামের দিক দিয়ে ডিভাইসটি সর্বোচ্চ মার্কসই পেয়েছে বলা যায়।
ডিসপ্লে
৮ ইঞ্চির এই ডিসপ্লেটি বেশ আলাদা। মিডরেঞ্জের এই ট্যাবলেটের রেজ্যুলেশন ১৫৩৬*২০৪৮। টেক্সট, ছবি, ভিডিও সব কিছুই দারুণ শার্প ও ক্লিয়ার। গেইমিং অভিজ্ঞতাও যে কোন হাই-এন্ড ট্যাবলেটের থেকে কম কিছু না।
asus zenpad s (1)
পারফরমেন্স
আসুসের সব ডিভাইসের মত এখানেও রয়েছে ইন্টেল অ্যাটম প্রসেসর, যার ক্লক স্পিড ১.৩৩ গিগাহার্জ। র্যাসম রয়েছে ২ জিবি। সাধারণ কাজগুলো তো দ্রুত গতির হবেই, হাই গ্রাফিক্স কাজকেও সফলভাবে চালাবে এর পাওয়ার ভিআর জিপিইউ।
ইন্টারনাল মেমোরি রয়েছে ৩২ জিবি, মেমোরি কার্ড দিয়ে যা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ক্যামেরা
সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ও পেছনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ট্যাবলেটের ক্যামেরা কখনোই খুব একটা ভালো ছিলো না এবং এখানেও তা নয়। ছবি ও ভিডিও কোয়ালিটি মোটামুটি কাজ চলার মত।
asus zenpad s (2)

ব্যাটারি
ট্যাবটির ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি টানা ৮ ঘন্টা পর্যন্ত চলতে পারবে। পুরো একদিন হয়তো পাবেন না, কিন্তু আসুসের বুস্টমাস্টার টেকনোলজির সাহায্যে দিনের ফাঁকে অনেক দ্রুত চার্জ দিয়ে নিতে পারবেন ডিভাইসটিতে।
দাম
দেশে আসুস জেনপ্যাড এস ৩৪ হাজার ৫০০ টাকায় পাওয়া যাবে।
এক নজরে ভালো
– দারুণ ডিসপ্লে
– দাম হাতের নাগালে
– মসৃণ পারফরমেন্স