আসুস আনছে স্মার্টফোন ফটোগ্রাফারদের জন্য

Asus to launch new age photography-focused smartphone
  
ল্যাপটপ বাজারের মতো স্মার্টফোন বাজারেও একটা শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে আসুস। তুলনামূলক সাশ্রয়ী স্মার্টফোনে উন্নত মানের কনফিগারেশন দিয়ে এই অবস্থান তৈরি করেছে তাইওয়ানভিত্তিক প্রতিষ্ঠানটি।
এই অবস্থানকে আরও পাকাপোক্ত করতে এবার নতুন এক স্মার্টফোন আনতে যাচ্ছে প্রযুক্তিপণ্য নির্মাতা এই প্রতিষ্ঠান। এই নতুন স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল এর ক্যামেরা দিয়ে নিখুঁত ছবি পাওয়া যাবে।
বর্তমান বাজারে উন্নত মানের ক্যামেরা নির্ভর স্মার্টফোনের চাহিদা বেশি। এছাড়া দিন দিন স্মার্টফোন কেন্দ্রিক ফটোগ্রাফির জনপ্রিয়তা বাড়ছে। ফলে ফটোগ্রাফিতে ঝোঁক আছে এমন গ্রাহকদের ধরতে নতুন স্মার্টফোনটি আনতে যাচ্ছে আসুস।

মঙ্গলবার এক বিবৃতিতে আসুস জানায়, তাদের নতুন স্মার্টফোন চলতি মাসের শেষ দিকে ভারতের বাজারে ছাড়া হবে। এতে প্রতিষ্ঠানটির তৈরি নানা ফিচারের ক্যামেরায় থ্রিএক্স অপটিক্যাল জুম সুবিধা থাকবে। এছাড়া এতে বাজার সেরা হার্ডওয়্যার থাকবে, যা নিখুঁত ছবি পেতে কাজ করবে।
নতুন স্মার্টফোনটিতে থাকবে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। এতে উন্নত মানের ছবির জন্য থাকবে থ্রিএক্স অপটিক্যাল জুম, ওআইএসের লেজার অটো ফোকাস ও ১০ লেন্সের মতো ফিচার জুড়ে দেয়া হবে। এছাড়া এতে পিক্সেলমাস্টারের মতো প্রযুক্তি থাকবে, যা প্রতি শটে পরিচ্ছন্ন ছবি পেতে সাহায্য করবে।
৪ জিবি র্যা মের এই ফোনে কোয়াড কোর প্রসেসর থাকবে। ওই বিবৃতিতে ডিভাইসটির মডেল, দাম বা অন্যান্য স্পেশিফিকেশনের কোনো তথ্য জানায়নি আসুস।