এখন একদম ফ্রি হোয়াটসঅ্যাপ

তাৎক্ষণিক বার্তা আদান-প্রদানের সেবা হোয়াটসঅ্যাপের জন্য আর বছরে ০.৯৯ মাকির্ন ডলার ব্যয় করতে হবে না। এখন থেকে একদম বিনামূল্যে ব্যবহার করা যাবে এই অ্যাপটি। সোমবার এক ব্লগপোষ্টে এই ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।
এতদিন ব্যবহারকারীরা প্রথম বছর বিনামূল্যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারতেন। কিন্তু এরপর থেকে জনপ্রিয় এই সেবাটি ব্যবহার করতে হলে বছরে ০.৯৯ মার্কিন ডলার ব্যয় করতে হতো।

whatsapp-azul-tick-doble

হোয়াটসঅ্যাপ জানায়, বর্তমানে হোয়াটসঅ্যাপ বেশ জনপ্রিয় একটি সেবা। প্রায় ৯০০  মিলিয়ন ব্যবহারকারী এই সেবাটি ব্যবহার করছে। বিশ্বের সব দেশে অনলাইনে পেমেন্ট সেবা নিয়ে গ্রাহকদের ধারণা নেই। তাই এক বছর পর অনেক ব্যবহারকারী এই সেবাটি ব্যবহার করতে পারছে না। তাই গ্রাহকদের কথা ভেবে এই সেবাটি একেবারে ফ্রি করে দেয়া হয়েছে।
সম্প্রতি হোয়াটঅ্যাপে অডিও ও ভিডিও কলিং ফিচার যোগ করা হয়েছে। নতুন এই ফিচারটির কারণে অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে।
উল্লেখ্য, ২০০৯ সালে জ্যান কউম ও ব্রায়ান এক্টন হোয়াটসঅ্যাপ নিয়ে আসেন।  ২০১৪ সালে এক হাজার ৯২০ কোটি মার্কিন ডলারে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেইসবুক। বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ১০০ কোটি।