কম দামের সেরা কম্বো: কুলার মাস্টার স্টোর্ম অকটেন

পিসি কুলিং এর ক্ষেত্রে বিখ্যাত কোম্পানি কুলার মাস্টার সম্প্রতি নিয়ে এসেছে একেবারে কম দামে এক অসাধারণ গেমিং কিবোর্ড। শুধু কিবোর্ড নয়, গেইমিং মাউস এবং কিবোর্ডের সমন্বয়ই হলো এই কম্বো কুলার মাস্টার স্টোর্ম অকটেন।
ডিজাইন
অনেকটা রোবটের মত দেখতে এর ডিজাইন। প্লাস্টিক প্লাস্টিক ভাব রয়েছে। অনেকের কাছে যেটা অস্বস্তিকর হতে পারে। গেইমিংয়ের সময় কিবোর্ড অনেক নড়াচড়া করতে পারে। কিন্তু এখানে তা হবে না। কিবোর্ডের চারপাশে শক্ত করে ধরে রাখার জন্য রাবারের গ্রিপ রয়েছে।
কিবোর্ডটি ব্যাকলিট। তার মানে, পেছনে সবসময় আলো থাকবে, যেটা প্রিমিয়াম কিবোর্ডেই বেশিরভাগ দেখা যায়। মাউসটাও দেখতে অনেকটা আয়রন ম্যানের মত! কিন্তু বেশ হালকা। যথাযথ বাটন গুলো ছাড়াও গেইমিংয়ের জন্য বাড়তি বাটন রয়েছে।

cooler master storm octane

পারফরমেন্স
কমদামের কম্বো হলেও এর পারফরমেন্সও খারাপ নয়। হাত খাপে খাপে বসে যায় সব বাটনে, তাই একটা চাপতে গিয়ে আরেকটা চাপার সম্ভাবনা কম। বিশেষ করে, গেমিংয়ে এ ব্যাপারটা জরুরি।
গেইমে বিভিন্ন কম্বো দ্রুততার সাথে কাজ করবে, একটুও ল্যাগ হবে না। মাউসও একই ধরনের দ্রুত এবং সঠিক রেসপন্স দেবে।


cooler master storm octane 2

ফিচার
কিবোর্ডে অনেক শর্টকাটে সেট করা যাবে। তাছাড়া মিডিয়ার জন্য প্লে-পস ইত্যাদি কিছু বাটন রয়েছে, যেগুলো খুবই কাজে আসবে।
কুলার মাস্টারের বক্তব্য অনুযায়ী, ১০ মিলিয়নের বেশি ক্লিক নিতে পারে এই স্টোর্ম অকটেন মাউস। যত খুশি ক্লিক করে শুটিং, ফাইটিং যে কোনো গেইম খেলা যাবে, মাউস নষ্ট হওয়ার ভয় নেই!
দাম
ডিভাইসটি মাত্র ৩ হাজার ৯০০ টাকায় পাওয়া যাবে।
cooler master storm octane 3
এক নজরে ভালো
– ব্যাকলিট কিবোর্ড, আকর্ষণীয় ডিজাইন
– কম দামে সেরা কম্বো
এক নজরে খারাপ
– ডিজাইন অনেকের পছন্দ না হতে পারে