ওয়ালটনের ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন


মোবাইল প্রেমীদের জন্য উচ্চ প্রযুক্তি ও ক্ষমতাসম্পন্ন অ্যানড্রয়েড স্মার্টফোন ‘প্রিমো জেডএক্স টু’ নিয়ে আসলো দেশের শীর্ষস্থানীয় বাংলাদেশী ব্র্যান্ড ওয়ালটন। ব্যবহারকারীদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং সুবিধা। উচ্চ ক্ষমতাসম্পন্ন এবং মাল্টি টাস্কিং বৈশিষ্ট্য সম্বলিত এই নতুন স্মার্টফোনটি সোমবার থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ওয়ালটন প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে। ৭ জানুয়ারী থেকে এটি পাওয়া যাবে সারাদেশে।
এর সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে ডিএসএলআর ক্যামেরার সমমানের ছবি তোলার ক্ষমতা। সেইসঙ্গে ফোর-কে মানের ভিডিওর স্বাদ দিতে ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে উচ্চ প্রযুক্তির ২৪ মেগাপিক্সেল অটো-ফোকাস রিয়ার ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল অটো-ফোকাস ফ্রন্ট ক্যামেরা। 
‘প্রিমো জেডএক্স টু’ এর অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ললিপপ ৫.১। এতে আছে ৬৪বিট সম্পন্ন ২ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর এবং ৩ জিবি র‌্যাম।
প্রিমো জেডএক্স টু তে সংযুক্ত করা হয়েছে ৬৪জিবি ইন্টারনাল রম যাতে করে ব্যবহারকারীরা প্রচুর পরিমাণে তাদের প্রয়োজনীয় ফাইল সংরক্ষণ করতে পারবেন। এছাড়াও, ১২৮জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি সাপোর্ট করবে নতুন এই স্মার্টফোনটি। 
উন্নত প্রযুক্তির ৬ ইঞ্চি কোয়াড-এইচডি সুপার অ্যামোলিড ডিসপ্লে ব্যবহার করায় প্রিমো জেডএক্স টুতে উপভোগ করা যাবে যেকোনো ভিডিও গান ও ছবি। এছাড়া, ডিসপ্লেতে কোনো ধরনের আঘাত ও আঁচর প্রতিরোধের জন্য ব্যবহার করা হয়েছে চতুর্থ প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস। 
প্রিমো জেডএক্স টু’ তে ৩৫০০ এমএএইচ বিশিষ্ট লি-পলিমার ব্যাটারি থাকায় একটানা দীর্ঘক্ষণ ব্যবহার করা যাবে এটি। এতে আরো রয়েছে ডুয়েল সিম ও ডুয়েল স্ট্যান্ড বাই সমৃদ্ধ ফোর-জি নেটওয়ার্ক। অর্থাৎ এর দুটি সিম স্লটই ফোরজি সাপোর্ট করবে। ডুয়েল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস/এজিপিএস, এইচএসপিএ+, এনএফসি, ওটিজিসহ আরো অনেক কিছু। 
ক্রেতাদের জন্য ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৫ হাজার ৯৯০ টাকা।