সাশ্রয়ী দামে রেডমি ৩ আনছে জিওমি


আপনার বাজেট কম; কিন্তু কিনতে চান উন্নত কনফিগারেশন ও ডিজাইনের ফোন? এমন ব্যবহারকারীদের কথা ভেবে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জিওমি দারুণ সব স্মার্টফোন নিয়ে আসে। সাশ্রয়ী দাম ও উন্নত ফিচারের কারণে বিক্রি বাড়ছে। এবার আরেকটি সাশ্রয়ী ফোন জিওমি রেডমি ৩ বাজারে আনার ঘোষণা দিয়েছে।
নতুন এ ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৬ চিপসেট ও ২ গিগাবাইট র‍্যাম। ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজকে চাইলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ১২৮ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমের ৫ ইঞ্চি ডিসপ্লের ফোনটির রেজুলেশন হলো ৭২০*১২৮০, যেটির পিপিআই ২৯৪।
ছবি তোলার জন্য ডিভাইসটির পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। ক্যামেরায় আরও রয়েছে জিইও ট্যাগিং, টার্চ ফোকাস, এইচডিআর সুবিধা।
বর্তমানে চলছে সেলফির যুগ তাই সেলফিপ্রেমী ব্যবহারকারীদের নিরাশ করবে না জিওমি। ফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যা দিয়ে ভালো মানের সেলফি তোলা যাবে।
এ ছাড়া ফোনটিতে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, ৩.৫ অডিও জ্যাক পোর্ট সুবিধা। স্মার্টফোন নিয়ে ব্যবহারকারীদের সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় ব্যাটারি  নিয়ে। তাই এই ফোনটিতে থাকবে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এটি দীর্ঘস্থায়ী ব্যাকআপের সুবিধা নিশ্চিত করবে।
স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ১০৫ মার্কিন ডলার বা মুদ্রা বিনিময় হারে ৮ হাজার ৬০০ টাকা। চলতি মাস থেকেই চীনের রেডমি ৩ বিক্রি শুরু হবে।