শক্তিশালী ব্যাটারিতে আসছে আইফোন ৭ প্লাস

 
আইফোনের কদর বিশ্বব্যাপী। বর্তমানে বাজারে আইফোনের সর্বশেষ ভার্সন দুটি হলো আইফোন ৬ এস এবং আইফোন ৬ এস প্লাস। এবার প্রযুক্তি বাজারে আইফোনের আপকামিং ভার্সন নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। গুঞ্জনটা শুরু হয়েছে চীন থেকে। চীনের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বাজারে আসছে আইফোনের ৭ প্লাস। এই ফোনটিতে থাকছে শক্তিশালী ব্যাটারি এবং মেমোরি স্টোরেজ। 
চীনের ওয়েব পোর্টাল মাইড্রাইভার্স জানিয়েছে, আইফোন ৭ প্লাস ২৫৬ বিল্টইন মেমোরি স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে। এর আগে অ্যাপল তাদের আইফোন ৬ সিরিজের ফোন দুইটি ১২৮ জিবি বিল্টইন মেমোরি ভার্সনে বাজারে ছাড়ে। 
মাইড্রাইভার্স তাদের একটি প্রতিবেদনে দাবী করছে, আইফোন ৭ প্লাসের ব্যাটারি হবে ৩১০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের হবে। যা কিনা আইফোন ৬ এর চেয়ে ৩৫০ মিলিঅ্যাম্পায়ার বেশি। আইফোন ৬ এস এবং ৬ এস প্লাসের ব্যাটারি ছিল ২৭৫০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের।  
শক্তিশালী ব্যাটারি এবং স্টোরেজ সুবিধা বাড়ার কারণে পূর্বের ভার্সনের চেয়ে নতুন ভার্সনের ফোনটির দরদাম খানিকটা বেড়ে যাবে বলে মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকরা। 
নতুন এই ফোনটিতে ইউএসবি সিপোর্ট, থ্রিডি টাচ এবং ডুয়েল ক্যামেরা সেন্সর থাকছে। এতে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন টেকনোলজিও থাকছে।
খুব শিগগিরই ফোনটি বাজারে আসার কথা রয়েছে।