এ বছরে আসছে সেরা ৫ ফোন

শুরু হলো নতুন একটি বছর। প্রযুক্তির দুনিয়ায় এ বছর আসছে নতুন প্রযুক্তি। ফোনের বাজারে সাড়া ফেলতে এ বছরে আসছে ৫টি ফোন। এই ফোনগুলো নিয়ে ইতোমধ্যে বেশ আলোড়ন তৈরি হয়েছে। এক ঝলকে দেখে নিন মুক্তি পেতে চলেছে নতুন বছরে যে ৫টি ফোন।
১. লেনোভো কে ফোর নোট 
কে ৩ এর সাফল্যের পরে জানুয়ারি মাসেই মুক্তি পেতে চলেছে লেনোভোর কে নোট ৪। খুব বেশি কিছু এই ফোনের সম্বন্ধে জানতে পারা না গেলেও কোম্পানির নতুন বিজ্ঞাপন এবং টিজারগুলো দেখে জানতে পারা গেছে পুরো মেটাল বডি থাকবে ফোনটিতে। এছাড়া ৩ জিবি র‍্যাম এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও থাকবে ফোনের বাড়তি নিরাপত্তার জন্য।
২. মটোরোলা মটো এক্স ফোর্স 
এই ফোনটি হল বিশ্বের সর্ব প্রথম হার্ড ফোন, যাকে কোনও ভাবেই ভাঙতে পারা যাবে না। বিভিন্ন পরীক্ষার পরে এই ফোনকে 'শ্যাটারপ্রুফ' বলে আখ্যা দেওয়া হয়েছে। ৫.৪ ইঞ্চির ডিসিপ্লে, স্ন্যাপড্রাগন প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ২১ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান ফোনটিতে। এছাড়া ফোনটিতে টার্বো চার্জার বর্তমান, যেখানে মাত্র ১৫ মিনিট চার্জ দেওয়ার ফলে ১৩ ঘণ্টা ব্যাটারি ব্যাক দেবে ফোনটি।
৩. আসুস জেন ফোন ম্যাক্স
আসুস চলতি বছরের আগস্ট মাসেই এই ফোনের কথা ঘোষণা করেছিল। কিন্তু তখন জানানো হয়নি কবে মুক্তি পেতে চলেছে ফোনটি। তবে জানতে পারা গেছে ২০১৬ সালের জানুয়ারি মাসেই মুক্তি পাচ্ছে চির প্রতিক্ষিত এই ফোনটি। ফোনটিতে ৫ হাজার এমপিআর ব্যাটারি থাকছে। এছাড়া ৫.৫ ইঞ্চির ডিসপ্লে, ২ জিবি র‍্যাম, স্ন্যাপড্রাগন ৪১০ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সঙ্গে ফ্ল্যাশ এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে ফোনটিতে।
৪. লেটিভি লে ম্যাক্স
৬.৩৩ ইঞ্চির এইচডি স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর, ৪জিবি র‍্যাম, ২১ মেগাপিক্সেল ক্যামেরা, ফ্রন্টে ৪ আল্ট্রাপিক্সেল ক্যামেরা, অ্যানড্রয়েড ৫.০ ললিপপ এবং ৩ হাজার ৪০০ এমপিআর ব্যাটারির সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে ফোনটিতে।
৫. এইচটিসি ওয়ান এক্স৯
ওয়ান এ৯ এর সাফল্যের পর এবার ওয়ান এক্স৯ মুক্তি পেতে চলেছে ভারতে। ৫.৫ ইঞ্চির এইচডি স্ক্রিন, হেলিও এক্স১০ প্রসেসর, ৩ জিবি র‍্যাম, অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা উইথ ফ্ল্যাশ, ৪ আল্ট্রাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ২ হাজার ১৫০ এমপিআর ব্যাটারি আছে ফোনটিতে।