ইউনিভিউ ব্র্যান্ডের ভিডিও সিকিউরিটি পণ্য






বাংলাদেশের প্রযুক্তি বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ইউনিভিউ ব্র্যান্ডের সিকিউরিটি ভিডিও সারভেইল্যান্স পণ্য। গত ১৯ ডিসেম্বর রাজধানীর একটি হোটেলে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির সিকিওরিটি পণ্যের আনুষ্ঠানিক এ যাত্রা শুরু হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভিউ- এর আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক স্টিভেন টিয়ান ও বাংলাদেশে ইউনিভিউ- এর পরিবেশক প্রতিষ্ঠান কম্পিউটার সিটি টেকনোলজিস লিঃ এর মহাপরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম।

বাংলাদেশে ইউনিভিউ ব্র্যান্ডের সিকিউরিটি ক্যামেরা ও এনভিআর আনছে কম্পিউটার সিটি টেকনোলজিস লিঃ। ২০১১ সালে প্রতিষ্ঠিত হয় ইউনিভিউ।

২০১৪ সালে প্রকাশিত এক জরিপ অনুযায়ী চীনের দ্বিতীয় বৃহত্তম ভিডিও সারভেইল্যান্স পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান। চীনে ইউনিভিউ এর রয়েছে নিজস্ব দু’টি আর এন্ড ডি ডিপার্টমেন্ট। রয়েছে ৬০০ এর অধিক প্যাটেন্ট।

পণ্য তালিকায় রয়েছে আইপি ক্যামেরা, এনভিআর, এনকোডার, ডিকোডার, আইপি স্যান, বিভিন্ন সফটওয়ার ও অ্যাপস। বাংলাদেশে ভিডিও সিকিউরিটি ক্যামেরার ক্রমবর্ধমান চাহিদা মেটাতে ইউনিভিউ এর মানসম্মত পণ্যগুলি সহায়ক হবে বলে কম্পিউটার সিটি আশাবাদ ব্যক্ত করে।

কম্পিউটার সিটি প্রথম দফায় বেশ ক’টি মডেলের আইপি ক্যামেরা ও এনভিআর বাজারজাত করার পরিকল্পনা নিয়েছে। খুব শীঘ্রই বাজারে পণ্যগুলি পাওয়া যাবে।