ভালো পারফরমেন্স অপর্যাপ্ত র‍্যামে সিম্ফনি এক্সপ্লোরার পি৬

সদ্য বাজারে এসেছে দেশীয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনির বাজেট দামের একটি অসাধারণ স্মার্টফোন, এক্সপ্লোরার পি৬। দেখতে সুদর্শন এই ফোন সাশ্রয়ী দামে পাওয়া যাবে।
ডিজাইন
ফোনটি প্লাস্টিক মোড়কে হলেও মেটালের একটা লুক আনা হয়েছে বডিতে। এতে করে সস্তা ভাবের সবটুকু দাগ মুছে গেছে ফোনটি থেকে। ফোনের আকারটা মাঝারি থেকে একটু বড়। ছোট হাতে তাই অসুবিধা হতে পারে।
symphony xplorer p6 (2)
ডিসপ্লে
৫.৩ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে, যার রেজ্যুলেশন ৭২০*১২৮০ পিক্সেল। এই বড় ডিসপ্লেতে পিক্সেল সংখ্যাটা কম মনে হতে পারে, এবং আসলেও তাই। কিন্তু ব্যবহার করার সময় কখনোই তা বোঝা যাবে না। শার্পনেস কিছুটা কম হলেও কালার রিপ্রোডাকশন বেশ ভালো।
প্রসেসর
ভেতরে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর ও ১ জিবি র্যা ম। মাল্টিটাস্কিংয়ে গতি কিছুটা কম পাওয়া যেতে পারে। কিন্তু সাধারণ কাজকর্মে গতি অটুট থাকবে।
জিপিউ হিসেবে রয়েছে ম্যালি ৪০০। অ্যাস্ফাল্ট ৮ এর মত হাই গ্রাফিক্সের গেইমেও এখানে স্মুথ ছিলো। তাই অনায়াসে বলা যায়, ফোনটির পারফরমেন্সে কেউ হতাশ হবে না।
ক্যামেরা
ক্যামেরাও বেশ ভালো এই ডিভাইসে। পেছনে থাকছে ১৩ মেগাপিক্সেল ও সামনে থাকছে ৫ মেগাপিক্সেলের শুটার। ফ্ল্যাশে থাকছে ট্রাইএলইডি, যার মানে স্বাভাবিক থেকে আরও বেশি উজ্জ্বল থাকবে এর আলো। ফ্ল্যাশের অপশন আছে ফ্রন্ট ক্যামেরাতেও, এই দামে যা বিশাল একটা প্লাস পয়েন্ট।
ব্যাটারি
২৫০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম ব্যাটারিতে সহজেই একদিন চালিয়ে দেয়া যাবে ফোনটি নিয়ে।
symphony xplorer p6
দাম
স্মার্টফোনটি বাজারে আট হাজার ,৯০০ টাকায় পাওয়া যাবে।
এক নজরে ভালো
– দেখতে সুন্দর
– ভালো পারফরমেন্স
– দারুণ ক্যামেরা