৬ হাজার টাকায় বিক্রি হচ্ছে মিনি ল্যাপটপ!

 
মিনি ল্যাপটপ বা নোটবুক যে নামেই ডাকেন না কেন, তা এখন বিক্র হচ্ছে মোবাইলের দামে। এখন মাত্র ৬ হাজার টাকায় মিলবে। কারণ, ‘ডেটাউইন্ড’ বাজারে এনেছে তাদের নতুন দুই নোটবুক। মাত্র ৫,৯৯৯ টাকা থেকে দাম শুরু।
‘ডেটাউইন্ড’ এই মডেল দুটোর নাম রেখেছে ‘ড্রয়েডসারফার ১০’ এবং ‘ড্রয়েডসারফার ৭’। ‘ড্রয়েডসারফার ১০’-এর আয়তন ১০.১ ইঞ্চি। আর ‘ড্রয়েডসারফার ৭’-এর আয়তন ৭ ইঞ্চি।
নোটবুক দুটো ৪.৪.২ অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে। ইউজারদের সুবিধার কথা ভেবে রেসপনসিভ কি-বোর্ড ব্যবহার করা হয়েছে নোটবুকদুটোয়।
‘ডেটাউইন্ড’-এর তরফ থেকে জানা গিয়েছে, ‘ড্রয়েডসারফার ১০’-এ থাকছে ৮ জিবি মেমোরি। আর ‘ড্রয়েডসারফার ৭’-এ থাকছে ৪ জিবি মেমোরি।
দুটো নোটবুক-ই হটস্পট, ওয়াই-ফাই সাপোর্টেড। এছাড়া চাইলে, আলাদা করে কেবিডি কি-বোর্ড, মেমোরি কার্ড, মেম-কি লাগিয়ে নেওয়া যাবে।
এর পর বাকি থাকে শুধু একটাই কথা। 'ড্রয়েডসারফার ৭'-এর দাম যে ৫,৯৯৯ টাকা, সেটা আগেই বলে দেওয়া হয়েছে। আর 'ড্রয়েডসারফার ১০'? তার দাম ৭,৯৯৯ টাকা।
যদি ছোট কম্পানি বলে মনে খুঁতখুঁত থাকে, তবে সে দ্বিধাও ঝেড়ে ফেলতে পারেন। নরেন্দ্র মোদির 'মেক ইন ইন্ডিয়া' প্রকল্পে যাবতীয় ট্যাবলেট, স্মার্টফোন সরবরাহ করেছে 'ডেটাউইন্ড'-ই!