বিশ্বের সবচেয়ে দীর্ঘ সেলফি স্টিক!

যুক্তরাজ্যের জেমস ওয়্যারকে কজন চেনেন? এমনিতে তিনি ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও পোস্ট করে পরিচিতি পেয়েছেন। তবে এবার বিশ্ব রেকর্ড গড়ে নিজেকে চেনানোর প্রচেষ্টা চালিয়েছেন তিনি। তৈরি করেছেন বিশ্বের দীর্ঘতম সেলফি স্টিক। তাঁর এই সেলফি স্টিক তৈরির প্রচেষ্টার খবর গণমাধ্যমে এলেও তিনি রেকর্ডটি গড়তে পারেননি। কারণ দীর্ঘতম এ সেলফি স্টিক দিয়ে ছবি তোলার সময় গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের কোনো ব্যক্তি সেখানে উপস্থিত ছিলেন না। এ ছাড়া এ স্টিক দিয়ে ঠিকমতো ছবিও তোলা যায় না।
বর্তমানে বিশ্বের সবচেয়ে দীর্ঘ সেলফি স্টিক তৈরির রেকর্ডটি হচ্ছে ‘জুল্যান্ডার ২’ ছবির পরিচালক বেন স্টিলারের। ছবিটির উদ্বোধনী প্রদর্শনীর সময় ৮ দশমিক ৫৬ মিটার দীর্ঘ সেলফি স্টিক প্রদর্শন করেন তিনি। বেন স্টিলারের ওই রেকর্ড ভাঙতে জেমস ওয়্যার ৬২ ডলার খরচ করে পাইপ ও টেপ ব্যবহার করে সেলফি স্টিক তৈরি করেন। তাঁর এই সেলফি স্টিকের দৈর্ঘ্য ছিল ৯ দশমিক ৫৭ মিটার।
লন্ডনের ট্রাফালগার স্কয়ারে দীর্ঘতম সেলফি স্টিক দিয়ে ছবি তোলার সময় একজন নিরাপত্তা কর্মীকে জেমস বলেন, ‘আমি প্রোফাইল পিকচার তোলার জন্য এটা তৈরি করেছি।’ কিন্তু নিরাপত্তার কথা ভেবে তাঁকে সেখান থেকে সরিয়ে দেন ওই নিরাপত্তা কর্মী।
সেলফি স্টিকের মাথায় একটি আইফোন বেঁধে ছবি তোলেন জেমস। ছবি প্রসঙ্গে প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট সিনেট জানিয়েছে, সেলফি নয়, ঝড়ে পড়ে যাওয়া কোনো ল্যাম্পপোস্টকে ঠেকানোর মরিয়া চেষ্টা করছেন বেন!
গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম না উঠলেও জেমস কিন্তু ঠিকই তাঁর ইউটিউব ভক্তদের কাছে প্রচেষ্টার জন্য প্রশংসা পেয়েছেন।