সারপ্রাইজ নিয়ে আসছে গ্যালাক্সি এস৭


স্যামসাংয়ের সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে গ্যালাক্সি এস সিরিজ বের করা হয়। আর এ সিরিজের সবচেয়ে উন্নত এস৭ স্মার্টফোন ব্যবহারকারীদের দিতে যাচ্ছে দুটি সারপ্রাইজ। গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ উভয় মডেলেই থাকছে এ সারপ্রাইজ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ফোর্বস।
গ্যালাক্সি সিরিজের এস৭ ও এস৭ এজ উভয় মডেলেই থাকছে বাড়তি মাইক্রোএসডি স্টোরেজ যোগ করার ব্যবস্থা। এটি গ্যালাক্সির শুরুর দিকের মডেলগুলোতে থাকলেও পরবর্তীতে তুলে দেওয়া হয়। এখন এটি আবার সংযোজন করা হবে বলে জানা গেছে। গ্যালাক্সি সিরিজ থেকে মাইক্রোএসডি সাপোর্ট তুলে নেওয়ায় বহু ব্যবহারকারীই সমস্যায় পড়েছিলেন। এবার স্যামসাং মাইক্রোএসডি বাদ দেওয়ার সে সিদ্ধান্ত থেকে ঘুরে দাঁড়াল।
গ্যালাক্সি এস৭ স্মার্টফোনে থাকছে অ্যান্ড্রয়েড মার্শমেলো। এটি মাইক্রোএসডি চালাতে খুবই সুবিধাজনক। এতে মাইক্রোএসডি অনেকটা ইন্টারনাল মেমোরির মতোই চলে। এ কারণে মাইক্রোএসডি চালাতে প্রযুক্তিগত সীমাবদ্ধতা নেই। যেমন আপনার মোবাইলের অভ্যন্তরীণ ধারণক্ষমতা ৩২ ও মাইক্রোএসডির ধারণক্ষমতা ২০০ জিবি হলে তা একত্রে ২৩২ জিবি আকারে প্রদর্শন করতে পারবে মার্শমেলো।
স্যামসাং গ্যালাক্সি এস৭-এর দ্বিতীয় সারপ্রাইজ হলো এর অভ্যন্তরীণ মেমোরি ধারণক্ষমতা হতে যাচ্ছে ৩২ জিবি। এটি অন্যান্য স্মার্টফোনের চেয়ে বড় কোনো ধারণক্ষমতা নয়। তাই ব্যবহারকারীরা বেশি স্টোরেজ আশা করলেও তা হচ্ছে না। ফলে ব্যবহারকারীদের জন্য এটিও একটি সারপ্রাইজ।
স্মার্টফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ৫.১ ইঞ্চি স্ক্রিন, মাইক্রোএসডি কার্ডে ২০০ জিবি পর্যন্ত সম্প্রসারণযোগ্য মেমোরি, ১২ মেগাপিক্সেল ক্যামেরা, পানিরোধী বডি, ৩০০০ এমএএইচ ব্যাটারি, অলওয়েজ অন ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসর। ব্ল্যাক ওনিক্স ও গোল্ড প্ল্যাটিনাম রঙ।
এছাড়া স্মার্টফোনটিতে আরও সারপ্রাইজ রয়েছে, যা স্যামসাং পরে প্রকাশ করবে বলে জানিয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭এজ বাজারে আসার সম্ভাব্য তারিখ ১১ মার্চ। স্মার্টফোনটির মূল্য এখনও প্রকাশ করা হয়নি।