ফোনে যুক্ত হচ্ছে লেইকার ক্যামেরা


ভবিষ্যতে হুয়াওয়ের স্মার্টফোনে থাকবে লেইকার তৈরি ক্যামেরা প্রযুক্তি। চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা হুয়াওয়ে ও জার্মানির ক্যামেরা প্রযুক্তি নির্মাতা লেইকা সম্প্রতি যৌথ অংশীদারি চুক্তি সই করেছে। চুক্তি অনুযায়ী, দীর্ঘ মেয়াদে সম্পর্ক টেনে নিতে দুপক্ষ সম্মত হয়েছে। 
হুয়াওয়ের স্মার্টফোনে থাকবে লেইকার ক্যামেরা প্রযুক্তিএক সংবাদ বিবৃতিতে দুটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, পরস্পরের সহযোগিতার ভিত্তিতে এই দুটি প্রতিষ্ঠান স্মার্টফোনের ফটোগ্রাফির বিষয়টি তাঁরা নতুন করে নির্ধারণ করতে পারবে। 
চুক্তির বিষয়টি বিস্তারিতভাবে প্রকাশ না করলেও তারা গবেষণা, উন্নয়ন, নকশা, প্রকৌশল ও ব্যবহারকারীর অভিজ্ঞতার বিষয়গুলো নিয়ে একসঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছে। 
হুয়াওয়ে কনজুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড ইয়ু লেইকার প্রশংসা করে বলেন, ফটোগ্রাফির ক্ষেত্রে কিংবদন্তি লেইকা। আমরা মনে করি অন্য কোনো প্রতিষ্ঠান এই শিল্পে এত বৈপ্লবিক পরিবর্তন আনতে পারেনি। 
এর আগে প্যানাসনিকের সঙ্গে চুক্তি ছিল লেইকার। প্যানাসনিকের প্রথম অ্যান্ড্রয়েড ফোন লুমিক্স ডিএমসি-সিএম১ ফোনটিতে ২০ মেগাপিক্সেল সেন্সর ও দুই দশমিক আট অ্যাপারচারের লেইকার তৈরি লেন্স ব্যবহার করা হয়েছিল।