ডেলের শক্তপোক্ত ল্যাপটপ


রাগেড ল্যাপটপনতুন প্রযুক্তিপণ্যের প্রচলন এবং বর্তমান প্রযুক্তি ব্যবহারের কথা তুলে ধরতে বাংলাদেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ‘ডেল সলিউশন ফোরাম ২০১৬’। গত রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডেল বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে। দিনব্যাপী এ আয়োজনে মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত তথ্যপ্রযুক্তি পেশাজীবী ও বাংলাদেশে ডেলের প্রধান পণ্য সরবরাহকারীরা অংশ নেন। প্রযুক্তির নতুন ধারা নিয়ে আলোচনা, নিজেদের মধ্যে ভাবনার আদান-প্রদান এবং ভবিষ্যতের কোনো সমস্যার প্রযুক্তিগত সমাধান খোঁজাই ছিল এ আয়োজনের মূলকথা।
ডেল সলিউশন ফোরাম উপলক্ষে এদিন বাংলাদেশে ডেলের শক্তপোক্ত ল্যাপটপ ‘রাগেড পিসি’ বাজারে ছাড়ার ঘোষণা দেয় ডেল। প্রতিষ্ঠানটি বলছে, সামরিক গ্রেডে কাজ করার ক্ষমতা-সংবলিত এই পিসি একটানা দীর্ঘ সময় চললেও গরম হবে না।
ল্যাটিটিউট-১২ রাগেড যন্ত্রটি আছড়ে পড়লেও ভাঙবে না৷ অনুষ্ঠানের প্রধান বক্তা ডেলের দক্ষিণ এশিয়ার উন্নয়নশীল বাজারের ব্যবস্থাপনা পরিচালক হারজিৎ সিং রেখি বলেন, ১১ দশমিক ৬ ইঞ্চির এইচডি মনিটরের ল্যাটিটিউট-১২ রাগেড যুদ্ধক্ষেত্র ও বিরূপ পরিস্থিতিতে কাজ করতে সক্ষম৷ এ ধরনের ল্যাপটপের জন্য অনেক দিন কাজ করে আসছিল ডেল।
স্বাগত বক্তৃতায় ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, গ্রাহকদের কথা মাথায় রেখেই ডেল প্রযুক্তিগত সমাধান দিতে চায়। এ দায়বদ্ধতার জায়গা থেকেই তৈরি করা হয়েছে ডেল সলিউশন। অনুষ্ঠানে ডেল দক্ষিণ এশিয়ার উন্নয়নশীল বাজারের এন্টারপ্রাইজ সলিউশন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ম্যাক চিন ওয়াহ, ইনটেল বাংলাদেশের কান্ট্রি বিজনেস ম্যানেজার জিয়া মঞ্জুর বক্তৃতা করেন। ডেলের এ আয়োজনে সহযোগী ছিল ইনটেল, মাইক্রোসফট, ভিএমওয়্যার, কম্পিউটার সোর্স ও স্মার্ট টেকনোলজিস।