দেশের বাজারে আসছে বিএমডব্লিউর বিলাসবহুল গাড়ি


দেশের বাজারে আসছে বিএমডব্লিউর সেভেন সিরিজের বিলাসবহুল গাড়ি ৭৩০ লি। গাড়িটি আমদানী করছে এক্সিকিউটিভ মটরস। ২২ মার্চ থেকে গাড়িটি বাজারে পাওয়া যাবে। এটির মূল্য ২ কোটি ৩০ লাখ টাকা। 
৭ মার্চ রাজধানীর একটি হোটেলে  সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান, এক্সিকিউটিভ মটরস লিমিটেডের জেনারেল ম্যানেজার দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল। 
সাজিদ আফজাল বলেন, ‘১৯৭৭ সাল থেকে চমকপ্রদ উদ্ভাবনী আর গুণগত মান নিয়ে বিএমডব্লিউ উপহার দিয়ে যাচ্ছে সেভেন সিরিজের গাড়িগুলো। এসব গাড়িতে রয়েছে, ইলেকট্রনিক স্পিডোমিটার থেকে শুরু করে পার্ক ডিস্টেন্স কন্ট্রোল, যুগান্তকারী আইড্রাইভ অপারেটিং সিস্টেম।
ষষ্ঠ প্রজন্মের এই সেভেন সিরিজ গাড়িতে থাকছে সম্পূর্ণ নতুন কিছু প্রযুক্তির ব্যবহার। যেমন কার্বন কোর বডি যা গাড়ির ওজন ১৩০ কেজি পর্যন্ত কমিয়ে আনে। থাকছে টাচ কমান্ড, গেসচার কন্ট্রোল, অটোপার্কিং, স্কাই লাউঞ্জ উইথ প্যানোরমা রুফ সহ দারুণ সব ফিচার। 
সাজিদ আফজাল  বলেন, আমরা প্রতিটি গাড়ির জন্য দিচ্ছি ৫ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইন্টেনেন্স এবং রিপেয়ার। ফলে প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগছে না।’
বিএমডব্লিউ সেভেন সিরিজের এই নতুন সংস্করণটিকে বিএমডব্লিউর তৈরি এ যাবৎ কালের সর্বাধুনিক সুবিধা সম্বলিত গাড়ি বলা হয়ে থাকে। 
গাড়ির ভেতরে থাকছে একটি স্মার্ট ডিসপ্লে যেখানে প্রয়োজনীয় সব ধরনের তথ্য প্রদর্শন ও প্রচারের ব্যবস্থা থাকছে। নিউ ইঞ্জিন ফ্যামিলিতে থাকছে বি ফর্টি এইট ফোর সিলিন্ডার অ্যালুমিনিয়াম ইনলাইন ইঞ্জিন যা ২০০০ সিসি এবং ২৫৮ হর্স পাওয়ার সম্বলিত। এই গাড়িটি মাত্র ৬.২ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার পর্যন্ত গড়ি ওঠাতে সক্ষম। এ গাড়িটিতে রয়েছে প্রচুর সেন্সর যা ব্যবহারের মাধ্যমে ট্রাফিক এবং আশেপাশের গাড়ি সর্ম্পকে চালককে তথ্য দেওয়া হবে। 
গাড়ির ওয়াইফাই ভিত্তিক মাল্টিমিডিয়া কার্যক্রম নিয়ন্ত্রণ করা হবে একটি ট্যাবের সাহায্যে। বিএমডব্লিউর সর্বাধুনিক গেসচার কন্ট্রোল সিস্টেমের মাধ্যমে শুধুমাত্র আঙুল সঞ্চালনের মাধ্যমে অডিও ভলিউম বাড়ানো বা কমানো যাবে।