ল্যাপটপেও সেলফি স্টিক


আপনি যদি আপনার সেলফি স্টিক নিয়ে বিব্রত হন, জেনে রাখুন শুধু মোবাইলেই সেলফি স্টিক ব্যবহৃত হচ্ছে না। এই সেলফি স্টিক এখন ল্যাপটপেও ব্যবহৃত হচ্ছে। অ্যাপলের আইপ্যাড এবং ম্যাকবুকের জন্য রয়েছে সেলফি স্টিক। যুক্তরাষ্ট্রের বাসিন্দারা ছবি ম্যাকবুকে সেলফি তোলার জন্য ব্যবহার করছে সেলফি স্টিক। 
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের টাইমস স্কয়ার এবং ওয়াশিংটন স্কয়ার পার্কে শিল্পীদের এ ধরণের ল্যাপটপ সেলফি স্টিক ব্যবহার করতে দেখা গেছে। তবে চাইলেই আপনি এ ধরণের ম্যাকবুক  সেলফি স্টিক ব্যবহার করতে পারবেন না। কারণ এই সেলফি স্টিক গুলো বিক্রির জন্য নয়। 
ময়সেস, জন ইউয়ি এবং টম গেল নামে তিনজন ডিজাইনার এই সেলফি স্টিকটি ডিজাইন করেছেন এবং এর ডেমো ভার্সন তৈরি করেছেন। 
ম্যাকবুক সেলফি স্টিকটি সাধারণ সেলফি স্টিকের চেয়ে আকারে বেশ বড়। এই স্টিকটি এমনভাবে তৈরি করা হয়েছে যা দিয়ে আপনি ২ পাউন্ড ওজনের অ্যাপেল ল্যাপটপকে সেলফি তোলার কাজে ব্যবহার করতে পারবেন। এই স্টিকটিকে দুহাতে ব্যবহার করতে হবে। তবে এই স্টিক ব্যবহার করে কিভাবে ছবি ধারণ করা হবে সে সম্পর্কে কোন তথ্য দেয়া হয়নি। 
এই সেলফি স্টিক আমাদের কি তথ্য দিচ্ছে? আমাদের সমাজে যে সেলফি ভয়ানক রুপ ধারণ করেছে তার বহিঃপ্রকাশ ঘটেছে এই উদ্ভাবনে। তবে সেলফি স্টিক ব্যবহার করা লোকরা ভিন্ন অর্থেও বার্তাটি গ্রহণ করতে পারেন।