মাত্র ২৯ লাখ টাকায় ফোর্ড ইকো স্পোর্ট ২০১৫

 
ফোর্ড ইকো স্পোর্ট ২০১৫ মডেলের গাড়ির নাম বা কথা শুনলেই গাড়ি প্রেমিকদের মাঝে আলাদা অনুভূতি কাজ করে। অনেক সময়ে সামান্য টাকা কম থাকায় পছন্দের গাড়িটি অনেকেই কিনতে পারেন না।
তবে রাজধানীতে চলা তিনদিনব্যাপী মোটর, বাইক ও অটো যন্ত্রাংশের প্রদর্শনীতে মূল্যছাড়ে মাত্র ২৯ লাখ টাকায় কেনার সুযোগ মিলছে এই গাড়িটি।
প্রদর্শনীতে বুকিং দিয়েই এই সুযোগ পেতে পারেন ক্রেতারা। রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরা’র গুলনকশা ও পুষ্পগুচ্ছ দুই হলে চলছে এ প্রদর্শনী। গুলনকশা হলে রয়েছে ফোর্ড এর প্যাভিলিয়ন।
মার্কিন কোম্পানি ফোর্ড এর দৃষ্টিনন্দন এ গাড়িটি বাংলাদেশে বাজারজাত করছে আনোয়ার গ্রুপের এজি অটোমোবাইলস লিমিটেড।
এজি অটোমোবাইলস লিমিটেড’র মার্কেটিং এক্সিকিউটিভ তানভীর আহমেদ আদর বাংলানিউজকে বলেন, ফোর্ড এর গাড়ির প্রতি সবারই একটা আলাদা আকর্ষণ আছে। তাই প্রদর্শনী উপলক্ষে ক্রেতাদের সম্মানে এই ছাড় দেয়া হয়েছে।
তিনি জানান, তবে ক্রেতারা চাইলে পরবর্তীতে তাদের শো রুম থেকেও গাড়িটি ২৯ লাখ টাকায় কিনতে পারবেন। অবশ্য সে সুযোগ খুব বেশি দিন থাকবে না।

প্যাভিলিয়নের কর্মীরা জানান, ১৫০০ সিসি (ক্রস ওভার) মডেলের মিনি জিপ (এসইউভি) গাড়িটি সেডানের দামে ক্রেতারা কেনার সুযোগ পাচ্ছেন। গত দুই দিনে বেশ ভালো সাড়াও পাওয়া গেছে।
প্রদর্শনীতে ফোর্ড ইকো স্পোর্ট ২০১৫ ছাড়াও আরও দুটি মডেলের গাড়ি প্রদর্শন করছে এজি অটোমোবাইলস লিমিটেড।
ফোর্ড ফিয়েস্টা ২০১৬: একেবারেই নতুন এ মডেলের একটি লাল রঙের গাড়ি প্রদর্শিত হচ্ছে মেলায়। ১৫০০ সিসি’র এ গাড়ির রয়েছে অনেকগুলো গুণাবলী। এর মধ্যে অন্যতম হলো সেফটির জন্য সাতটি এয়ার ব্যাগ, এভিএস, পিআই, ভিসিটি ইঞ্জিন, সাউন্ড সিস্টেম (ছয়টি স্পিকার)।
২৮ লাখ ৫০ হাজার টাকা দামের এই সেডান গাড়ি কিনলে বা বুকিং দিলে মিলছে তিন লাখ টাকা পর্যন্ত মূল্যছাড়।
স্টল সূত্র জানায়, ফোর্ড এর গ্রাহকদের জন্য আমেরিকা থেকে প্রশিক্ষিত ও দক্ষ জনবল দিয়ে গাড়ি সার্ভিস করানো হয়। তিন বছর পর্যন্ত অথবা ৬০ হাজার কিলোমিটার পর্যন্ত সার্ভিস সেবা দেয়া হচ্ছে। এছাড়া চুক্তিভেদে পাঁচ বছর পর্যন্ত অথবা এক লাখ কিলোমিটার পর্যন্ত সার্ভিস সেবা দেয়া হচ্ছে।