ঢাকার ওলি গলির কোল্ড কফি, দাম এবং ঠিকানা !



এসেছে গ্রীষ্মকাল। বৃষ্টি একটু দোলা দিয়ে গেলেও ভুলে যাবেন না এটা বৈশাখ মাস। এই সময় গরম পড়বেই। এবং যথারীতি গরম পড়েও গেছে। এইসময় বেশি করে পানীয় পান করতে হবে সুস্থ্য থাকতে হলে। সাধারণত আমরা শরবতই বেশি খাই। চা-কফি একদম খাওয়া হয় না বললেই চলে। তবে যদি চা কফি গরম না হয়ে ঠাণ্ডা হয় সেটা তো খাওয়া যেতেই পারে। আর এসময় প্রশান্তি পেতে ঠান্ডা খাবার ও পানীয়ের প্রতি সবার আগ্রহটা সবার বেড়ে যায়। গরম চা কিংবা কফির বদলে ঠান্ডা চা-কফি খাওয়ার জন্য অনেকে খাবারের দোকানগুলোতে ভিড় জমান।

কোল্ড কফি বর্তমানে বাংলাদেশে খুব জনপ্রিয় পানীয়। আর এর জনপ্রিয়তার মুল কারন হচ্ছে কম খরচে ও খুব সহজে কোল্ড কফি বানানো যায়। ঢাকা শহরের প্রায় সব রেস্টুরেন্টে অন্যান্য পানীয়ের সাথে কোল্ড কফিও পাওয়া যায়।  এই গরমে এক গ্লাস কোল্ড কফি আপনাকে আরও চাঙ্গা ও সতেজ করে দেবে। অন্যদিকে জুস, পানীয় টার সাথে আমরা অনেক আগে থেকেই পরিচিত হলেও, ভেজাল মুক্ত জুস খাওয়ার সৌভাগ্য খুব কম মানুষেরই হয়েছে । তবে অনেকেরই তীব্র গরমে প্রাণ জুড়াতে চাই ঠাণ্ডা জুস। আর এই কারনেই আমার এবং আপনার প্রয়জনে লিখে ফেললাম, ঢাকার অলিতে গলিতে ছরিয়ে ছিটিয়ে থাকা জনপ্রিয় কোল্ড কফি নিয়ে আজকের ফুড ফিচার । বিদ্রঃ এই ফিচার লিখতে গিয়ে ফুড ব্যাংক, ফুড মনস্টার এবং অন্যান্য খাবার বিষয়ক ফেসবুক গ্রুপ গুলোর রিভিউ গুলকে প্রাধান্য দেয়া হয়েছে ।  


Apon Coffee House
কোল্ড কফির জন্য সবচেয়ে জনপ্রিয় এবং সেরা স্বাদ । ৪০ টাকা থেকে ১২০ টকার মধ্যে কফি পেয়ে জাবেন । সারা শহরেই এদের ব্রাঞ্চ রয়েছে । খিলগাঁএর তালতলায় দেখিয়ে দেবে এই জনপ্রিয় কফি হাউজের লোকেশন । 

Popeyes Cold Coffee & Fastfood
কোল্ড কফির জন্য জনপ্রিয় । ৪০ টাকা থেকে ১২০ টকার মধ্যে কফি পেয়ে জাবেন । সারা শহরেই এদের ব্রাঞ্চ রয়েছে । তবে ধানমন্ডি, খিলগাঁএর ব্রাঞ্চ জনপ্রিয় । 

Gloria Jean's Coffees Bangladesh
কফির জন্য সারা দুনিয়ায় বিখ্যাত গ্লোরিয়া জিন্স কফিস । শভাবতই জনপ্রিয়তাটা বাংলাদেশে ব্যাপক । তবে শকল রেস্টুরেন্টের তুলনায় এদের কফির দাম অনেক বেসি । তবে পরিবেশ অসাধারণ । ২১৫ থেকে ৪৮০ টাকার মধ্যে পাবেন এদের কফি । গুলশান ব্রাঞ্চঃ House No. 2B, Block NE(B), Road 71, Gulshan North Avenue, Gulshan-2 Dhaka ধানমন্ডী ব্রাঞ্চঃ 67 (New)/ 767 (old), GH heights, Shatmoshjid Road, Dhanmondi dhaka. 

Coffeelicious Coffée
বেইলি রোডের রেস্টুরেন্টটি কোল্ড কফির জন্য পরিচিত, এদের "Oreo_shake" তুলনা মুলক বেসি জনপ্রিয় । ৪০ টাকা থেকে সুরু করে ১৮০ টাকায় কফি পাবেন এখানে । ঠিকানা, ১ নাটক শরণী, ২য় ফ্লোর, নিউ বেইলি রোড ঢাকা ১০০০।  

BROWN SHIP.
ব্রাউন শিপ কফির জন্য জনপ্রিয় । ৪০ টাকা থেকে ১২০ টকার মধ্যে কফি পেয়ে জাবেন । ঠিকানাঃ  Shop No: A/F 39, 10, Hatkhola Road , Tikatuli (Kader Tropical Height) Dhaka

Suzuki Coffee Dhaka 
আসাদগেটের এই দিকটাতে Suzuki Coffee Dhaka কফিশপ বেস জনপ্রিয় । ১৩০ থেকে ১৮০ টাকার মদ্ধে পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত কোল্ড কফি । আইস মোকাজাবা আর আইস ক্যারামেল এই দুটো বেস ফেমাস আইটেম । প্রধানমন্ত্রী বাসভবন (গনভবন) এর ঠিক উলটো দিকেই এর অবস্থান । 

Classic Rock Coffee Dhaka Bangladesh
গুলশানের রেস্তোরাঁটি কফির জন্যই জনপ্রিয় । খাবারের দাম তুলনামূলক বেসি হলেও খাবারের মান এবং প্লেস অনেক ভালো ।  ঠিকানা House 50,Plot 2,Road 3,Gulshan Avenue,Dhaka 1212,Bangladesh Dhaka। 

Coffee Express 
মিরপুর ২ নাম্বারের কফিশপটি মিরপুরের জনপ্রিয় কফিসপ গুলোর মধ্যে অন্যতম । ৪০ থেকে ৯০ এর মধ্যে পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত কোল্ড কফি । ঠিকানাঃ House: 1/1, Road: 2, Block: A, Mirpur - 2 Dhaka । 

বিদ্রঃ এই আর্টিকেল কোন ধরনের র‍্যাঙ্কিং এর হিসেবে রেস্টুরেন্টের লিস্ত দেয়া হয়নি ।