পাঁচ শতাধিক স্থানে মিলবে রবির ওয়াই–ফাই


ওয়াই–ফাই হটস্পটের মাধ্যমে সারা দেশে আগামী ছয় মাসে পাঁচ শতাধিক স্থানে ইন্টারনেট সেবা দেওয়ার ঘোষণা দিয়েছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা। রাজধানীর একটি হোটেলে আজ মঙ্গলবার এক অনুষ্ঠানে এ ঘোষণা দেয় অপারেটরটি।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
অনুষ্ঠানে জানানো হয়, প্রকল্পটির আওতায় আগামী ছয় মাসে ৫০০ রেস্তোরাঁ, ক্যাফে ও রিটেইল আউটলেট, ১০০ শিক্ষাপ্রতিষ্ঠান, ১০টি বিমানবন্দর ও রেলস্টেশন এবং ৩৫০টি বাস, ট্যাক্সি ও ট্রেনে উচ্চগতির ওয়াই–ফাই সেবা দেবে রবি।
রবির যেসব গ্রাহক কমপক্ষে ১ গিগাবাইট মোবাইল ইন্টারনেট প্যাকেজ কিনবেন, তাঁরা এই বিনা মূল্যের ওয়াই–ফাই ব্যবহার করতে পারবেন। বাস, ট্যাক্সি ও ট্রেনে ওয়াই–ফাই ব্যবহার উপযোগী মোবাইল থাকলে যে কেউ বিনা মূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।
ওয়াই–ফাই হটস্পট স্থাপন ও রক্ষণাবেক্ষণের জন্য অ্যাকসেসটেল, কিউবি ও আমরা টেকনোলজিসের সঙ্গে চুক্তি করেছে রবি। আর বাস ও ট্রেনে ওয়াই–ফাই স্থাপনের জন্য চুক্তি হয়েছে কোলেস নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে।
অনুষ্ঠানে রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুপুন বীরাসিংহে, চিফ করপোরেট ও পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদসহ কোম্পানির অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন ওয়াই–ফাই হটস্পট স্থাপনের জন্য সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।