ক্যাফে থিয়েটারে পিজ্জার ফাটাফাটি অফার !


ফুড ডেস্ক, অবন্তী জামান তন্বীঃ প্রাচীন গ্রিকরা তাদের রুটি ওপরাংশে তেল, লতাগুল্ম এবং পনির দিয়ে খেত। এছাড়া প্রাচীন রোমানরা এটিকে একটু উন্নত করে পাতলা রুটির ওপর পনির, মধু, ও তেজপাতা লাগিয়ে খেত। আধুনিক পিৎজার জন্ম হয় ইতালিতে, টমেটো সহকারে নেপোলিটান পাই নামে। পরবর্তীতে ১৯৮৯ খ্রিস্টাব্দে এর সাথে পনির যুক্ত হয়।

পিৎজা, পিৎযা (ইতালীয়: Pizza পিৎ'ৎসা) বা পিজা হচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি খাবার। এই খাবারটি উদ্ভূত হয়েছে মূলত ইতালির নেপলস শহরে। কালক্রমে এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে, এবং সব বড় শহরেই এটি যথেষ্ট পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেছে। এটি তৈরি হয় এক প্রস্থ মোটা, সাধারণত গোলাকৃতি রুটির ওপর পনিরের প্রলেপ দিয়ে। সাথে অবশ্যই টমেটো এবং কখনো কখনো টমাটোর থাকে। এছাড়া স্থান, সংস্কৃতি এবং রুচি ভেদে আরো অনেক কিছুই যোগ করা হয়, যেমন মাংস বা পেঁয়াজ কুচি।

খাবারটির মূলত নেপোলিটান রন্ধনপ্রণালীর একটি অংশ হওয়া সত্ত্বেও সারা বিশ্বেই এটি তুমুল জনপ্রিয়। যে ধরনের দোকানগুলোতে পিৎজা বিক্রি হয়, তা মূলত পিৎজেইরা বা পিজারিয়া নামে পরিচিত। এছাড়া যুক্তরাষ্ট্রে এ ধরণের দোকান পিৎজা পার্লার, পিৎজা প্লেস, এবং পিৎজা শপ নামে পরিচিত। ইউরোপে এটি দুপুর বা রাতের মূল খাদ্য হলেও বাংলাদেশ সহ পৃথিবীর বহু দেশে এটি একটি ফাস্ট ফুড জাতীয় খাবার হিসাবে গণ্য। সারা দুনিয়ার মত বাংলাদেশও সমান জনপ্রিয় ইতালিয়ান খাবার পিৎজা । আর সেই দিকে লক্ষ রেখে, বনানীর রেস্তোরাঁ ক্যাফে থিয়েটার (Cafe Theatre) নিয়ে এলো পিজ্জার ফাটাফাটি অফার । রেস্তোরাঁটি ১২" পিজ্জা দিচ্ছে মাত্র ৫৫৫ টাকায় । অফারটি পিজ্জা লাভার দের জন্য অনেক বড় সুখবর । আপনি যেকোনো 12" pizza মাত্র 555 টাকায় এবং এর সাথে ভ্যাট যুক্ত । ৫ টি ভিন্ন ফ্লেভারের Pizza -র মধ্যে থেকে আপনার পছন্দের যেকোনো ১২" পিজ্জা । 

অফারটি চলবে আগামী ৭ তারিখ পর্যন্ত । এবং অফারটি পেতে আপনাকে প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ১০ টা মধ্যে যেকোনো সময় যেতে হবে রেস্তোরাঁটিতে । মূলত T20 বিশ্বকাপের জমজমাট এ আসরে আরও উপভোগ্য করতেই রেস্তারাটি আই আয়োজন ।