জমকালো আয়োজনে পর্দা উঠল নবম আইপিএল আসরের


জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা উঠল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের নবম আসরের। কলকাতা নাইট রাইডার্সে খেলছেন সাকিব আল হাসান এবং প্রথমবারের মতো আইপিলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন মুস্তাফিজুর রহমান।
সন্ধ্যার পর থেকেই ভারতের শিল্পীদের নাচে গানে মুখর হয়ে ওঠে মুম্বাইয়ের এসপিভি স্টেডিয়াম। ট্রফি উন্মোচনে অংশ নেয় ৮ দলের অধিনায়ক।
মুম্বাইয়ে বাংলাদেশ সময় রাত পৌনে ৮টায় শুরু হয় আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানটি। বর্ণিল আলোয় ঝলমলে মঞ্চে প্রথম পারফরম্যান্স করেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফারনান্দেজ। এর পর মঞ্চ দখল করে ড্যান্স গ্রুপ কিংস ইউনাইটেড। পরবর্তীতে একে একে মঞ্চে পরিবেশনা করেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, সঙ্গীত শিল্পী ইয়ো ইয়ো হানি সিংয়ের মতো তারকারা। মাঝে বক্তব্য রাখেন আইপিএল চেয়ারম্যান রাজিব শুক্লা। এর পাশাপাশি মঞ্চে হাজির করা হয় আসরে অংশ নেওয়া ৮ দলের অধিনায়কদেরও।
ipl-captin
ক্ষণিকের জন্য হলেও উদ্বোধনী অনুষ্ঠানটির মূল আনন্দ হয়ে উঠেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট তারকা ডোয়াইন ব্রাভো। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজের গাওয়া ‘চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন’ গানটি পরিবেশন করেন তিনি। সঙ্গে ছিল ট্রেডমার্ক হয়ে যাওয়া ‘চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন’ নৃত্য।
অনুষ্ঠানের শেষ দিকে বেশ অনেকটা সময় মঞ্চ দখলে রাখেন বলিউড অভিনেতা রণবীর সিং। সবশেষে রণবীর, ক্যাটরিনা, জ্যাকলিনসহ অন্যান্যরা ব্রাভোর সঙ্গে আরেকবার ‘চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন’ নৃত্য নেচে ইতি টানেন নবম আইপিএল আসরের আড়াই ঘন্টাব্যাপ্তির এই উদ্বোধনী অনুষ্ঠানের।
আইপিএলে ব্যাট-বলের লড়াই শুরু হচ্ছে শনিবার। ওইদিন রাত সাড়ে ৮টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও নতুন দল রাইজিং পুনে সুপারজায়ান্টস।