উত্তরার ৫ টি দারুণ সুস্বাদু বুফে রেস্টুরেন্ট



ভোজনরসিক মানুষ সবখানেই রয়েছেন। নিত্যনতুন খাবার খেতে পছন্দ করেন এমন মানুষের সংখ্যাই বেশী। ঢাকা শহরের বেশীরভাগ রেস্টুরেন্টে গিয়ে খাওয়া অনেকেরই শখ। বিশেষ করে বুফে রেস্টুরেন্টের নানান ধরণের খাবার আইটেম চেখে দেখার ইচ্ছা অনেকেরই থাকে। কিন্তু এই শখ পূরণের খেসারত অনেক বেশী। বিশেষ করে ঢাকার অদূরে উত্তরার বাসিন্দাদের জন্য। কারণ উত্তরা থেকে ঢাকার প্রাণকেন্দ্রে পৌছাতে অনেক জ্যাম পার করতে হয়। যার কারণে অনেকেরই উত্তরা থেকে ঢাকার মাঝে এসে খাবারের স্বাদ নেয়ার ইচ্ছা একেবারেই উবে যায়। কিন্তু উত্তরার বাসিন্দাদের কষ্ট করে উত্তরার বাইরে গিয়ে বুফে খেতে হবে না। কারণ উত্তরাই রয়েছে দারুণ সব বুফে রেস্টুরেন্ট। প্রতিদিন অসাধারণ খাবারের পসরা সাজানো থাকে এইসকল রেস্টুরেন্টে। আজকে চিনে নিন উত্তরার এমনই ৫ টি দারুণ সুস্বাদু বুফে রেস্টুরেন্ট। লিখেছেন ইমতিয়াজ বিন আহমেদ



১) খাজানা

উত্তরার ৭ নম্বর সেক্টরের রবীন্দ্রসরনী রোডের ২৮ নম্বর বাড়িটির দোতালা আশেপাশের বাড়িগুলোর মতো নয় একেবারেই। এই বাড়িতেই মজার সব খাবারের পসরা সাজিয়ে আপনার অপেক্ষা করছে খাজানা বুফে রেস্টুরেন্টটি। প্রায় ৭৫ ধরণের অসাধারণ স্বাদের খাবার আইটেম নিয়ে এই বুফে রেস্টুরেন্টে প্রতিদিন সকাল ১১:৪৫ থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে। খাবারের স্বাদ সম্পর্কে জানতে চান? যারা এই রেস্টুরেন্টে খেয়েছেন তাদের রেটিং অনুযায়ী বর্তমানে এই রেস্টুরেন্টের রেটিং ৫ এর মধ্যে ৪.২। সুতরাং বুঝতেই পারছেন। এবং আপনারা চাইলেই বিশেষ অনুষ্ঠানে এই রেস্টুরেন্টটি রিজার্ভ করতে পারেন। এই রেস্টুরেন্টটির কর্পোরেট ফোন নাম্বার হচ্ছে +8802 8962760, 8963660।

২) অ্যারোমা

উত্তরার ১ নম্বর সেক্টরের, ১ নম্বর রোডের, ১ নম্বর বাড়ির টপ ফ্লোরে অবস্থিত এই রেস্টুরেন্টটি। প্রায় ৩২ এর উপরে সুস্বাদু খাবারের আইটেম নিয়ে বুফে সাজায় এই রেস্টুরেন্টটি। এবং খাবারের স্বাদের তুলনায় দরদাম বেশ কম। মানুষ প্রতি ১২০০ টাকাতেই খেতে পারেন অসাধারণ স্বাদের খাবারগুলো। এই রেস্টুরেন্টটিকে রেট করা হয়েছে ৫ এর মধ্যে ৩.৯।


৩) হাংরী ডাক

প্রতিদিন সকাল ১২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত খোলা থাকে উত্তরার অন্যতম বুফে রেস্টুরেন্ট হাংরী ডাক। উত্তরা সেক্টর ৩, রোড ২ এর প্লট ৩৮ এ অবস্থিত এই রেস্টুরেন্টটিতে প্রতিদিন প্রায় ৭০ টির মতো সুস্বাদু খাবার আইটেম থাকে।এই রেস্টুরেন্টের সিনিয়র কর্মকর্তা আহসানুল হক রুবেল প্রিয় টিমকে এই তথ্য জানান। এবং তিনি আরও বলেন, লাঞ্চের বুফে ভ্যাট সহ ৮০০ এবং ডিনার বুফে ৯০০ টাকা জনপ্রতি হলেও বুফে রিজার্ভেশনে রয়েছে বেশ খানিকটা ছাড়।বিয়ে, জন্মদিন সহ বিশেষ অনুষ্ঠানগুলোতে অনায়াসেই বুক করতে পারেন এই রেস্টুরেন্টটি 02-8958557 এই নম্বরে যোগাযোগ করে। জরীপে এই রেস্টুরেন্টের খাবারের রেটিং হয়েছে ৩.৬।



৪) মেইনল্যান্ড চায়না

অথেন্টিক চাইনিজ খাবারের শৌখিন মানুষগুলোর ভিড় লেগেই থাকে এই রেস্টুরেন্টটিতে। দারুণ আকর্ষণীয় ডেকোরেশনের এই রেস্টুরেন্টটিতে বুফে সাজানো হয় নানা ধরণের চাইনিজ আইটেম দিয়ে। তবে এই রেস্টুরেন্টে খেতে গেলে পকেট থেকে একটু চড়া অর্থ বেড়িয়ে যাবে। তবে স্বাদের কাছে এই অর্থ তেমন কিছুই নয়। ঢাকা ময়মনসিং হাইওয়েতে উত্তরার ৩ নং সেক্টরের সিয়াম টাওয়ারের ১৫ তলার এই অসাধারণ রেস্টুরেন্টটি শুধুই খাবারের জন্য জনপ্রিয় নয়, এটি জনপ্রিয় এর অসাধারণ ভিউয়ের জন্যও। প্রতিদিন দুপুর ১২:৩০ থেকে ৩:৩০ এবং সন্ধ্যা ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত খাবারের পসরা সাজানো থাকে এই রেস্টুরেন্টে। ৪.২ রেটিংয়ের এই রেস্টুরেন্টে বুকিংয়ের জন্য যোগাযোগ করতে পারেন 02-7912588 এই নম্বরে।

৫) শেফ দ্য সিটি

উত্তরা ৪ নম্বর সেক্টরের ১৩ নং রোডের ৯ নং বাড়িটিতে খুবই নতুন এই রেস্টুরেন্টটি খোলা হয়েছে। কিন্তু এর অসাধারণ খাবার এবং খাবারের স্বাদের কারণে ইতোমধ্যেই এটি অন্যতম সুস্বাদু রেস্টুরেন্টের খাতায় নাম লিখিয়ে ফেলেছে। ৮০০-১০০০ টাকার মধ্যের বুফে আইটেমগুলো সকলেরই বেশ পছন্দের। এবং বিয়ে, জন্মদিন সহ উৎসবের দিনগুলোতে বুকিংয়ের জন্য উত্তরাবাসির বর্তমানে বেশ পছন্দের স্থান হয়ে উঠেছে এই রেস্টুরেন্টটি। বুকিংয়ের জন্য যোগাযোগ করতে পারেন 2791 2851 এই নম্বরে।