ড্যানিয়েলের সঙ্গেই রুপালি পর্দায় আবারও ‘হ্যারি পটার’



ব্রিটিশ ঔপন্যাসিক জে কে রাওলিং-এর ‘হ্যারি পটার’ সিরিজের সপ্তম বই ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেডলি হ্যালোজ’ এর পরবর্তী ঘটনা প্রবাহ নিয়ে এগিয়েছে ‘হ্যারি পটার অ্যান্ড দ্য কার্সড চাইল্ড’-এর গল্পটি। হ্যারির সাথে ডার্ক লর্ড ভল্ডেমর্টের মুখোমুখি হবার ১৯ বছর পর শুরু হয় নতুন গল্পটি। এই গল্পে মঞ্চ নির্মিত হয়। নাটকটি গত ৩০ জুলাই লন্ডনের ওয়েস্ট এন্ড ডিস্ট্রিক্টের প্যালেস থিয়েটারে মঞ্চস্থ হয়। এবার গল্পটি রুপালি পর্দায় আনতে যাচ্ছে বিখ্যাত ওয়ার্নার ব্রাদার্স। জানা গেছে, হ্যারি হিসেবে ড্যানিয়েল রেডক্লিফকেই ভাবা হচ্ছে আবারও।

জনপ্রিয় নাটক ‘হ্যারি পটার অ্যান্ড দ্য কার্সড চাইল্ড’ অবলম্বনে ছবি তৈরি করতে চায় প্রযোজনা সংস্থা। তার স্বত্ব কেনার চেষ্টাও চালাচ্ছে তারা। একটা ছবি নয়, ট্রিলজি তৈরি করতে চায় ‘ওয়ার্নার ব্রাদার্স’। তা-ও আবার আগামী ২০২০ সালের মধ্যে। চিত্রনাট্য নিয়ে ইতিমধ্যেই নাকি ভাবতে শুরু করে দিয়েছে তারা। ওদিকে ড্যানিয়েল বার বার জানিয়েছেন, হ্যারি চরিত্রে আর অভিনয় করতে চান না তিনি।

উল্লেখ্য, রাওলিং এর লেখা ‘হ্যারি পটার’ সিরিজের সাতটি বই পৃথিবীজুড়ে বিক্রি হয়েছে প্রায় ৪৫ কোটি কপি, অনুদিত হয়েছে মোট ৭৮টি ভাষায়। আর ‘হ্যারি পটার’ সিরিজের আটটি সিনেমা বক্স-অফিসে আয় করেছে প্রায় ৭০০ কোটি মার্কিন ডলার।