প্রিজমা নিয়ে এলো ভিডিও সম্পাদনা ফিচার


         প্রিজমা নিয়ে এলো ভিডিও সম্পাদনা ফিচার

কয়েক মাস আগে উন্মুক্ত হওয়া ছবি সম্পাদনার অ্যাপ প্রিজমা খুব সাড়া ফেলেছে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে। এই অ্যাপটিতে বিশেষ ফিল্টার রয়েছে যা ব্যবহার করে ছবিকে হাতে আঁকা স্কেচের মতো দেখায়। এ কারণে জনপ্রিয়তায় পায় অ্যাপটি। আগে শুধু ছবি সম্পাদনা করা গেলেও বর্তমানে প্রিজমাতে ভিডিও এডিটিং করা যাবে।
প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রিজমার সাহায্যে ১৫ সেকেন্ডের ভিডিওতে ছবির মতই ফিল্টারগুলো ব্যবহার করা যাবে। ভিডিওয়ের জন্য নয়টি আলাদা আলাদা ফিল্টার এতে যুক্ত করা হয়েছে। এমনকি অফলাইনেও ভিডিও সম্পাদনা করার ফিচার রয়েছে। ব্যবহারকারীর জন্য আরও নতুন ফিল্টার যুক্ত করা হবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রিজমা ব্যবহার করে একটি ভিডিও সম্পাদনে কতো সময় লাগবে তা নির্ভর করবে ব্যবহারকারীর ডিভাইসে উপর। যেমন আইফোন ৭ হলে একটি ভিডিও সম্পাদন করতে সময় লাগবে ৩০ সেকেন্ড। আর আইফোন ৬ হলে সর্বোচ্চ দুই মিনিটের মতো সময় লাগবে।
তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য খারাপ খবর হলো, ভিডিও সম্পাদনার ফিচারটি শুধুমাত্র আইওএস ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। অবশ্য প্রিজমা অ্যাপটি যখন আসে তখনও প্রথমে শুধু তা আইফোনের জন্য। এসেছিলো। পরে প্রতিষ্ঠানটি অ্যান্ড্রয়েডের জন্যও অ্যাপটি উন্মুক্ত করে।
উল্লেখ্য, চলতি বছরের মাঝামাঝি সময়ে প্রিজমা অ্যাপটিতে প্রতিদিন সাড়ে ১৫ লাখ সক্রিয় ব্যবহারকারী ছিলো। সেই সময় প্রতিদিন প্রায় ৭ লাখ বার অ্যাপটি ডাউনলোড হয়েছে বলেও জানিয়েছিলো প্রতিষ্ঠানটি।