কল অব ডিউটি সিরিজের নতুন গেম

উইন্ডোজ, প্লেস্টেশন ফোর ও এক্সবক্স ওয়ান প্ল্যাটফর্মের জন্য ‘কল অব ডিউটি: ইনফিনিট ওয়্যারফেয়ার’ গেমটি উন্মুক্ত করেছে গেম নির্মাতা ইনফিনিটি ওয়ার্ড। ফার্স্ট পারসন শুটার ভিডিও গেমটির প্রকাশক যুক্তরাষ্ট্রের ভিডিও গেম প্রকাশক অ্যাকটিভিশন। গেমটি খুচরা বিক্রির পাশাপাশি ডিজিটাল ডাউনলোডের জন্যও উন্মুক্ত করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।


গেমটি রাখার জন্য ব্যবহারকারীদের প্লেস্টেশন ফোরে ৪৪ দশমিক ৬ জিবি থেকে ৫৩ দশমিক ৬ জিবি ফাঁকা জায়গা থাকতে হবে। এক্সবক্সে লাগবে ৫২ দশমিক ১ জিবি জায়গা।

গেমটির পর্যালোচনাকারীরা বলছেন, একক প্লেয়ার হিসেবে খেললে গেমটিতে দারুণ মজা পাওয়া যাবে। মাল্টিপ্লেয়ার অপশনে গেলে অর্থ খরচের ব্যাপারে গেমারকে সচেতন হয়ে খেলতে হবে।

গেমটি সম্পর্কে এর নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিটি ওয়ার্ডের স্টুডিও-প্রধান ডেভ স্টোল বলেন, ‘তিন বছর আগে সম্পূর্ণ নতুন লক্ষ্য নিয়ে আমরা শুরু করেছিলাম। গেমারদের নতুন জায়গায় হাজির করতে চেয়েছিলাম। ইনফিনিট ওয়্যারফেয়ার গেমটিতে আমরা ভালো-মন্দের একটি ধ্রুপদি গল্প বলেছি, যার ব্যাকগ্রাউন্ডে প্রচুর উদ্ভাবনী গেম খেলার বিষয় যুক্ত করা হয়েছে।’

প্রতিদ্বন্দ্বী ইলেকট্রনিক আর্টস ফ্র্যাঞ্চাইজির তৈরি ব্যাটলফিল্ড ওয়ান গেমটির সঙ্গে প্রতিযোগিতার মুখে পড়তে হচ্ছে অ্যাকটিভিশনকে। সে অর্থে কল অব ডিউটি সিরিজের নতুন গেমটিকে অ্যাকটিভিশনের জন্য গুরুত্বপূর্ণ ভাবা হচ্ছে।