হেলিওর নতুন ফোনের প্রথম অনুভূতি


Heliora-first-impression-of-the-new-phones 

 ফোরজি নেটওয়ার্ক সমর্থন, নিরাপত্তা হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রভৃতি আধুনিক সুবিধাযুক্ত হেলিও সিরিজের নতুন স্মার্টফোন ‘এস ২০’ বাজারে আনছে এডিসন গ্রুপ। হেলিও এস ২০ স্মার্টফোনটির দাম হবে ২৫ হাজার ৯৯০ টাকা। কয়েকটি রঙে দেশের বাজারে ঈদের আগেই কিনতে পাওয়া যাবে স্মার্টফোনটি।


হেলিওর নতুন ফোনটিতে রয়েছে বেশ কিছু ব্যবহারবান্ধব ফিচার। ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে ফোনটি ব্যবহারের ‘প্রথম অনুভূতি’ চমকে দেওয়ার মতো।

নকশা ও ডিসপ্লে
নকশা ও ডিসপ্লে হিসেবে ধরলে হেলিও ‘এস ২০’ সবচেয়ে ভালো স্কোর করবে। নকশার দিক থেকে এটি নান্দনিক। ধাতব কাঠামোর ফোনটিতে ৫.৫ ইঞ্চি এইচডি পর্দা আছে। উন্নত ভিউয়িং অ্যাঙ্গেল ছাড়াও এর রেজল্যুশন ভালো। চোখের জন্য আরামদায়ক। ফোনটির পেছনের ক্যামেরায় ১ দশমিক ৮ অ্যাপারচার ব্যবহার করায় ছবির মান ভালো।

৬.৯৫ মিলিমিটার পুরু স্মার্টফোনটির দুই পাশেই ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩। এর ওজন ১৩১.৫ গ্রাম।

ফোনটির পেছনের প্যানেলে হেলিও ব্র্যান্ডিং ব্যবহার করা হয়েছে। এ ছাড়া এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

ক্যামেরা ও পারফরম্যান্স
পেছনের ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা ছাড়াও ফোনটির সামনে সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ফোনটিতে ছবি ও ভিডিও সম্পাদনার বিশেষ ফিচার যুক্ত করায় শৌখিন আলোকচিত্রীদের জন্য সুবিধা হবে। ফোনটির ফোকাস নিখুঁত ও দ্রুত কাজ করে। ফোনে তোলা ছবি স্পষ্ট ও উজ্জ্বল দেখায়।
ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১.৯৫ গিগাহার্টজ প্রসেসর, ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। এতে জিবি ১২৮ এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ফোনটি ব্যবহার করে পারফরম্যান্সগত কোনো সমস্যা ধরা পড়েনি। ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে এতে। ৩০ মিনিটে এই ফোনটিতে প্রায় অর্ধেক চার্জ হয়।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো-চালিত হেলিও এস ২০ স্মার্টফোনে ইন্টারফেস ঝকঝকে ও ব্যবহারবান্ধব মনে হয়েছে। যাঁরা গেম খেলেন, তাঁদের জন্য ডিসপ্লে ও ফোনের পারফরমেন্স ভালো মনে হলেও ব্যাটারিতে চার্জ অনেকক্ষণ না পাওয়ার আশা করাই ভালো। তবে ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখলে ও অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ রাখলে ভালো ফল পাওয়া যায়।

ফ্ল্যাগশিপ ফোনের সঙ্গে প্রতিযোগিতায় হেলিওর নতুন এই ফোন বাজারে ক্রেতাদের আকর্ষণ করবে বলে আশা করছে এডিসন গ্রুপ। তবে বাজারে একই দামের মধ্যে অন্যান্য ব্র্যান্ডের বেশ কিছু ফোন থাকায় ক্রেতারা সহজেই তুলনা করে কিনতে পারবেন।

এক নজরে ‘এস ২০ গোল্ড’
ওয়ারেন্টি: ১ বছর, দাম: ২৫ হাজার ৯৯০ টাকা। অ্যান্ড্রয়েড মার্শমেলো, ১. ৯৫ গিগাহার্টজ ৬৪ বিট অক্টাকোর প্রসেসর, অ্যামোলেড ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস, ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম, পেছনে ১৬ ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট, থ্রিডি টাচ, ডিসপ্লে চার্জ, ফার্স্ট চার্জিং।

হেলিওর নতুন ফোনের প্রথম অনুভূতি ফোরজি নেটওয়ার্ক সমর্থন, নিরাপত্তা হিসেবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রভৃতি আধুনিক সুবিধাযুক্ত হেলিও সিরিজের নতুন স্মার্টফোন ‘এস ২০’ বাজারে আনছে এডিসন গ্রুপ। হেলিও এস ২০ স্মার্টফোনটির দাম হবে ২৫ হাজার ৯৯০ টাকা। কয়েকটি রঙে দেশের বাজারে ঈদের আগেই কিনতে পাওয়া যাবে স্মার্টফোনটি