ইউটিউবে ভিডিও শেয়ারের নতুন ও সহজ পদ্ধতি

নতুন ও সহজ পদ্ধতির ভিডিও শেয়ারিং ফিচার চালু করেছে ইউটিউব। তাই অন্য কোনো মেসেঞ্জারে না গিয়ে সরাসরি ইউটিব থেকেই ভাললাগার বিষয়গুলো শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা।







তবে ফিচারটি এখনই সবার জন্য উন্মুক্ত করা হয়নি। পরীক্ষা নিরীক্ষা করে দেখার উদ্দেশ্যে আপাতত কেবল কানাডিয়ানদের জন্য অবমুক্ত করা হয়েছে।
প্রযুক্তি বিষয়ক বিভিন্ন খবরে বলা হয়েছে, অতি সম্প্রতি নতুন এই ফিচারের প্রিভিউ প্রকাশ করে ইউটিউব। বিশ্বের বহু ইউটিউবার এবং ব্যবহারকারীদের একান্ত অনুরোধের কারণে ফিচারটি তৈরি করা হয়েছে।
এর মাধ্যমে ব্যবহারকারীরা ক্লিপ, লিংক, টেক্সট, ভিডিও সহ অন্যান্য জিনিস সরাসরি ইউটিউব মোবাইল অ্যাপ থেকে শেয়ার দিতে পারবেন। বিশেষকরে এর অ্যাপ মেসেজিং সার্ভিসের মাধ্যমে অনেক লিংক শেয়ার দেয়া যাবে। এ যাবত ব্যবহারকারীদের এসব কাজ যেমন লিংক কাউকে পাঠাতে চাইলে কপি এবং পেস্ট করতে হয়েছে অন্যান্য মেসেজিং অ্যাপে।
সেবাটি নিয়ে গুগলের দাবি, শেয়ারিং’র এই ফিচার ব্যবহারকারীদের কাছে সম্পূর্ণভাবে সহজ হতে যাচ্ছে। পছন্দের ভিডিও তারা তাদের বন্ধু ও পরিবারের সাথে সহজে শেয়ার করতে পারবে।
খুব শীঘ্রই পুরো বিশ্বে সুবিধাটি ছড়িয়ে দেয়ার ইচ্ছা রয়েছে টেক জায়ান্টের।
সেবাটি সম্পর্কে আরো বিস্তারিত জানাতে গুগল এক ব্লগ পোষ্টে উল্লেখ করেছে, ইউটিউবে ফিচারটি কেবল অল্প কিছু ব্যবহারকারীদের মধ্যে চালু করে পরীক্ষা করে দেখা হচ্ছে।
সেখানে স্পষ্টভাবে বলা হয়েছে শেয়ারিং’র ক্ষেত্রে কানাডিয়ানরা পৃথিবীতে এগিয়ে। আর তাই ফিচারটি সেখানে প্রথম চালু করা হয়েছে।
পোষ্টে আরো বলা হয়, আজ থেকে শুরু, ইউটিউব মোবাইল অ্যাপ খুলে ব্যবহারকারী যখন চ্যানেলে ঢুকবে তখন চোখে পড়বে নতুন শেয়ারড ট্যাব। এই ট্যাবে টোকা দিয়ে যোগাযোগের জন্য যুক্ত করা যাবে বন্ধু পরিবারকে। ফলে তাদের সাথে পছন্দের জিনসগুলো ভাগাভাগি করা যাবে। এছাড়াও এই অ্যাপে ভিডিও শেয়ার, রিসিভের পাশাপাশি চ্যাটে অংশ নেয়া যাবে। এমনকি আলাপের তালিকায় আরো অনেককে যুক্ত করতে আমন্ত্রণ পাঠানো যাবে।

নতুন ও সহজ পদ্ধতির ভিডিও শেয়ারিং ফিচার চালু করেছে ইউটিউব। তাই অন্য কোনো মেসেঞ্জারে না গিয়ে সরাসরি ইউটিব থেকেই ভাললাগার বিষয়গুলো শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা।