২০১৭ মাতাবে যে ফ্যাশন ট্রেন্ড !

অনেকটা জাঁকজমকপূর্ণ ভাবে বিদায় নিল ২০১৬। সূর্যোদয়ের সাথে সাথে জন্ম নিল আরেকটি নতুন বছর ২০১৭। ঋতু অথবা বছরের পালা বদলের সঙ্গে সঙ্গে বদলে যায় হালের ফ্যাশন। নতুন বছরের সাথে সাথে ফ্যাশনেও আসে নতুনত্ব। ফ্যাশনের এই পালা বদল চলে সারা বিশ্বজুড়ে।


বিশ্বের বিভিন্ন দেশের নামিদামি ফ্যাশন রিটেইলার আর ডিজাইনারদের মতে এ বছর অনেক ট্রেন্ড পালটে যাবে। এক রঙা পোশাক থেকে সবাই স্ট্রাইপে চলে আসবে। স্ট্রাইপের পাশাপাশি জায়গা দখল করে নিবে আরটিস্টিক প্রিন্ট অথবা প্যাটার্ন। কাপড়ে রঙের ক্ষেত্রেও আসবে পরিবর্তন। সাদা রংটির চাহিদা বেড়ে যাবে অনায়াসে।
সাদার ছড়াছড়ি থাকবে
মেয়েদের ফ্যাশনের দিক দিয়ে গোলাপি রঙ এগিয়ে থাকলেও এই রঙের হাল্কা শেডের দিকে সবাই ঝুকবে বেশি। যেটাকে বাবল গাম কালার বলা হয়ে থাকে। প্রতিটি রঙের ক্ষেত্রেই হালকা রং প্রাধান্য পাবে বেশি।
পোশাকের ক্ষেত্রে যে পরিবর্তন আসবে তা হল এক রঙের স্কিনি জিন্স এবার ফ্যাশনের তালিকা থেকে বাদ পড়ছে। তবে রঙের সামাঞ্জস্যতা আনতে পারলে হয়তো বাদ পড়বেনা বলেই জানিয়েছেন ডিজাইনাররা। এছাড়াও ফ্যাশনের তালিকায় এবার ঢুকছে বিভিন্ন স্লোগান এবং অনুপ্রেরণামুলক কথা লেখা পোশাক।
জুতা আর ব্যাগে আসবে নতুনত্ব
পোশাকের সাথে সাথে পাল্টে যাবে জুতার স্টাইল। আগের মত হাই হিলের কদর আর থাকছেনা। সবাই ঝুকবে লো হিল এবং ফ্ল্যট স্যান্ডেলের দিকে। এছাড়া জুতার ক্ষেত্রে একটু কমপ্লিকেটেড ডিজাইন বেছে নিবে বলে জানিয়েছেন তারা।
ব্যাগ হবে ছোট
নতুন বছরে আর থাকছেনা বড় অথবা কাধে ঝুলানো ব্যাগ। বিশ্বের নামিদামি ব্র্যান্ড হাতে মোবাইল ফোন হিসেবে ধরার মত করে ছোট ব্যাগ বানাচ্ছে যেগুলোতে ফোন এবং টাকাপয়সা সহজেই নেয়া যায় এবং খুব হাল্কা হয়।
কানের দুলে আসবে ভিন্নতা
অলঙ্কারের ক্ষেত্রে যে পরিবর্তন আসবে বলে ধারনা করা হচ্ছে তা হল লম্বা লম্বা স্টেটমেন্ট রিং, যেটা এক কানেও পরা যায়।
আরও ধারণা করা যাচ্ছে যে, কয়েকধরনের ট্রেন্ড মিশিয়ে ফ্যাশনের নতুন মাইলফলক করা হবে ২০১৭ তে।