ফেসবুক মেসেঞ্জারে অর্থ লেনদেনের সুবিধা আনল ট্রান্সফারওয়াইজ

Facebook-Messenger-transactions-took-advantage-transapharaoyaija 



ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে আন্তর্জাতিকভাবে অর্থ লেনদেনের সুবিধা উন্মুক্ত করেছে অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজ।




বিশ্বের জনপ্রিয় এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল লেনদেনে নিজেদের অবস্থান সুসংগঠিত করার লক্ষ্যেই প্রতিষ্ঠানটির এমন উদ্যোগ।
লন্ডন-ভিত্তিক এই স্টার্টআপ প্রতিষ্ঠান গত মঙ্গলবার জানিয়েছে, মেসেঞ্জার ব্যবহারকারীরা যেন অ্যাপ থেকেই ব্যাবসায়িক যোগাযোগ করতে পারে এবং অনলাইনে কেনাকাটা করতে পারে সেজন্য তারা অ্যাপটিতে একটি চ্যাটবট যুক্ত করে দিয়েছে।

ট্রান্সফারওয়াইজের এই চ্যাটবটের সাহায্যে ব্যবহারকারীরা বর্তমানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অষ্ট্রেলিয়া এবং ইউরোপ থেকে তাদের পরিবার এবং স্বজনদের কাছে অর্থ পাঠাতে পারবেন। তাছাড়া এই চ্যাটবটের মাধ্যমে মুদ্রা বিনিময় হারের তথ্যও জানা যাবে তাৎক্ষনিক।

ফেসবুক অবশ্য এর আগে শুধু যুক্তরাষ্ট্র ভিত্তিক মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য অর্থ লেনদেনের ব্যবস্থা করে দিয়েছিল। তবে তাদের মেসেঞ্জার প্লাটফর্মটি ব্যবহার করে আন্তর্জাতিকভাবে এবং বড় পরিসরে অর্থ লেনদেন করার সুবিধা তৈরি হল এই প্রথম।

এদিকে ২০১১ সালে প্রতিষ্ঠিত ইউরোপ ভিত্তিকি এই ডিজিটাল আর্থিক প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজ প্রতিষ্ঠার পর থেকেই দারুন ফর্মে আছে। প্রতিষ্ঠানটির বর্তমান বাজার মূল্য প্রায় এক বিলিয়ন ডলারেরও বেশি।
আর বিশ্বের ৫০টি দেশ থেকে এর গ্রাহকরা প্রতি মাসে প্রায় ১ বিলিয়ন ডলার লেনদেন করে থাকেন।

ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে আন্তর্জাতিকভাবে অর্থ লেনদেনের সুবিধা উন্মুক্ত করেছে অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজ।