উই বি-২’ হ্যান্ডস অন রিভিউ

Wii-B-II-Hands-on-Review 



 স্মার্টফোনের ধারণ ক্ষমতা বাড়াতে ৫০ গিগাবাইট ক্লাউড স্টোরেজ সুবিধা নিয়ে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড উই বাজারে এনেছে সাশ্রয়ী মূল্যের মডেলের স্মার্টফোন 'বি-টু'। ক্লাউড স্টোরেজ সুবিধা ছাড়াও বিভিন্ন স্থানে ফ্রি হাইস্পিড ওয়াইফাই, শক্তিশালী ব্যাটারিসহ স্মার্টফোনটির খুঁটিনাটি সব তথ্য  পাঠকদের জন্য থাকছে এই হ্যান্ডস অন রিভিউটি।


ডিজাইন

উই বি২ স্মার্টফোনটি পুরোটাই প্ল্যাস্টিক বিল্ডের হলেও এর ব্যাক পার্টে ব্যবহার করা হয়েছে চমৎকার মেটাল ব্রাশ ফিনিশিং টেক্সচার। যার ফলে ফোনটি পেয়েছে কিছুটা প্রিমিয়াম লুক।


দেশীয় স্মার্টফোন উই বি-২


স্মার্টফোনটির ডিজাইনে কোনো নতুনত্ব যোগ করা হয়নি অর্থাৎ এমন ডিজাইনের স্মার্টফোন প্রযুক্তি বাজারে আমরা সচরাচর দেখে থাকি।

দেশীয় স্মার্টফোন উই বি-২


স্মার্টফোনটির টপ ফ্রন্টে রাখা হয়েছে প্রক্সিমিটি ও লাইট সেন্সর, একটি স্পিকার, একটি ফ্রন্ট ক্যামেরা ও নোটিফিকেশন লাইট। ডিভাইসটির টপ বটম রাখা হয়েছে একেবারেই খালি, নেই কোনো ক্যাপাসিটাভ টাচ বাটন। এর পরিবর্তে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অন-স্ক্রিন নেভিগেশন কী। উই বি-২ স্মার্টফোনের ডান পাশে আছে পাওয়ার বাটন এবং বামে রাখা হয়েছে ভলিউম রকার।

দেশীয় স্মার্টফোন উই বি-২


ডিভাইসটির উপরের দিকে শুধুমাত্র একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রেখেছে প্রতিষ্ঠানটি এবং একদম নিচের দিকে রয়েছে ৫ পিনের একটি মাইক্রো ইউএসবি বি টাইপ পোর্ট এবং হ্যান্ডসেটটির প্রাইমারি ও একমাত্র মাইক্রোফোন। ডিভাইসটির ব্যাক পার্টের একদম উপরের ভাগে দেখতে পাবেন এর রিয়ার ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ ও প্রতিষ্ঠানটির লোগো এবং একদম নিচে পাবেন স্মার্টফোনটির মডেল নম্বর, ছোট্ট করে লেখা 'ক্র‍্যাফটেড বাই আমরা' টেক্সট এবং এর স্পিকার গ্রিল। উই বি-২ স্মার্টফোনটিতে নন-রিমোভ্যাল ব্যাটারি থাকলেও এর ব্যাক পার্টটি রিমোভাল, শুধুমাত্র সিম এবং মাইক্রো এসডি কার্ড স্লট ব্যবহার করার জন্যেই এই সুবিধা দেয়া হয়েছে।

ডিসপ্লে

দেশীয় স্মার্টফোন উই বি-২


স্মার্টফোনটিতে আছে এইচডি রেজ্যুলেশন ও ২৯৪ পিপিআই সমৃদ্ধ একটি ৫ ইঞ্চি আকারের একটি আইপিএস  ডিসপ্লে প্যানেল। ডিভাইসটির ডিসপ্লে প্যানেলটির কালার রিপ্রোডাকশন আমাদের কাছে বেশ ভালোই মনে হয়েছে।



দেশীয় স্মার্টফোন উই বি-২


এছাড়াও কালার টুইক করার জন্য স্মার্টফোনটিতে আছে মিরা ভিশন প্রযুক্তি। সূর্যের আলোর নিচেও মোটামুটি ব্রাইট আউটপুট পাওয়া গিয়েছে ডিভাইসটির ডিসপ্লে প্যানেল থেকে। পাশাপাশি ডিভাইসটির ভিউয়িং অ্যাংগেলও মোটামুটি ভালো বলা চলে।

স্মার্টফোনের ধারণ ক্ষমতা বাড়াতে ৫০ গিগাবাইট ক্লাউড স্টোরেজ সুবিধা নিয়ে দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড উই বাজারে এনেছে সাশ্রয়ী মূল্যের মডেলের স্মার্টফোন 'বি-টু'। ক্লাউড স্টোরেজ সুবিধা ছাড়াও বিভিন্ন স্থানে ফ্রি হাইস্পিড ওয়াইফাই, শক্তিশালী ব্যাটারিসহ স্মার্টফোনটির খুঁটিনাটি সব তথ্য পাঠকদের জন্য থাকছে এই হ্যান্ডস অন রিভিউটি।