কম দামের ৬ গিগাবাইট র‍্যামের ফোন আনছে শাওমি

গত বছরের সফলতার পরে চলতি বছর প্রো সিরিজের নতুন ফোন আনতে যাচ্ছে চীনের অ্যাপল খ্যাত শাওমি। শাওমি রেডমি প্রো ২ নামে নতুন ফোনটি চলতি বছরের প্রথম প্রান্তিকেই বাজারে দেখা মিলবে।

শাওমি অফিসিয়ালভাবে কোনো তথ্য না জানালেও চীনের মাইক্রো ব্লগিং সাইট উইবোতে ফাঁস হয়েছে ফোনটি ছবি ও কনফিগারেশন সম্পর্কে তথ্য।
ফাঁস হওয়ার তথ্য থেকে জানা যায়, শাওমি রেডমি প্রো ২ দুইটি সংস্করণে বাজারে আসবে। একটি হবে ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। অপর সংস্করণটি হবে ৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ।
গত বছর বাজারে আসা রেডমি প্রো সিরিজের ফোনে ডুয়েল ক্যামেরা থাকলেও প্রো ২’য়ে থাকতে পারে একটি ক্যামেরা। ফোনটির পিছনে থাকতে পারে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সেখানে সনি আইএমএক্স৩৬২ সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়া রয়েছে ফ্ল্যাশ।
ফোনের দুইটি সংস্করণেই থাকতে পারে সম্পূর্ণ এইচডি ৫.৫ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে। অধিক সময় ব্যাকআপ সুবিধা দিতে ডিভাইসটিতে থাকবে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।
৪ গিগাবাইট র‍্যামের সংস্করণটির মূল্য হতে পারে ২৩০ মার্কিন ডলার এবং ৬ গিগাবাইট র‍্যামের সাংস্করণের মূল্য হতে পারে ২৬০ মার্কিন ডলার। ফোনটির সম্পর্কে অফিসিয়ালভাবে কোনো মন্তব্য করেনি। শাওমি ভক্তদের এখন অপেক্ষার পালা শুরু।