ফাগুন লেগেছে চারিদিকে...

চারদিকে তাকালেই হলুদ-লাল ফুলের বাহার। প্রকৃতিই জানান দিচ্ছে আসবে বসন্ত, পহেলা ফাল্গুনে। বাঙালি মুখিয়ে থাকে এই দিনটির জন্য। অন্যরকম ভালোলাগায় দিনটি উদযাপনের প্রতীক্ষায়। আর এমন একটি দিনের প্রিয় মানুষের সঙ্গ দেয় অনাবিল আনন্দ। 



প্রতিটি উৎসবই রঙিন হয় নতুন পোশাকে। আর আমাদের জন্য নতুন পোশাক নিয়ে অপেক্ষা করছে দেশের জনপ্রিয় ফ্যাশন হাউসগুলো। যারা কেনাকাটার প্লান করছেন, দেখে নিন কোথায় কি আয়োজন রয়েছে। 

অঞ্জন’স: বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে কাপল ও পরিবারের সবার জন্য নতুন ডিজাইনের পোশাক তৈরি করেছে প্রতিষ্ঠানটি। কামিজগুলোর প্যাটার্নেও নতুনত্ব এসেছে। স্লিমফিট ও একছাট কাটিং-এ পাঞ্জাবি করা হয়েছে। এই আয়োজনের সবচেয়ে বেশি প্রাধান্য পেয়েছে শাড়ি। বাসন্তী, গোলাপি, লাল, সাদা, কমলা, হলুদ, সবুজ রং-এর পোশাকগুলোর জন্য বেছে নেয়া হয়ছে আরামদায়ক সুতি কাপড়। পোশাকে কাজ করা হয়েছে এমব্রয়ডারি, অ্যাপ্লিক, ব্লক, হাতের কাজ, স্প্রে, হ্যান্ড পেইন্ট, টাইডাই প্রভৃতি। তরুণ তরুণীদের প্রাধান্য দেয়া হলেও সব বয়সীদের জন্যই পোশাক করা হয়েছে এই আয়োজনে। 
রঙ বাংলাদেশ: ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ পহেলা ফাল্গুন উপলক্ষে সাজিয়েছে বিশেষ ফাল্গুন সংগ্রহ। এই সংগ্রহের মূল থিম ফুলেল নকশা। অর্থাৎ ফ্লোরাল মোটিফে অলঙ্কৃত হয়েছে পোশাকের জমিন। 
তিনটি রঙ হলুদ,কমলা আর লাল ও এই ত্রয়ীর নানা শেডে উজ্জ্বল হয়েছে প্রতিটি পোশাক। 
মূলত ট্র্র্যাডিশানাল পোশাকই থাকছে এই কালেকশনে। মেয়েদের কালেকশনে আছে শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, লং-স্কাট ও টপস, কাফতান। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি,শার্ট ও টি-শার্ট। শিশুদের জন্য করা হয়েছে ফ্রক,স্কার্ট, টপস, পাঞ্চাবি, শার্ট ও টি-শার্ট।

নিপুন: ফাগুন এবং ভ্যালেন্টাইস ডে-র পোশাকের সম্ভার নিয়ে হাজির হয়েছে ফ্যাশন হাউস নিপুনও। শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, 
নিপুন
ফতুয়া, ফ্রক এবং শিশুদের পোশাক রয়েছে এ আয়োজনে। আর পোশাকগুলোতে রং হিসেবে প্রাধান্য পেয়েছে বসন্তের রং হলুদ, সবুজ, কমলা, সরিষা হলুদ, অফ হোয়াইট এবং লাল। 

এসব হাউসে পোশাকগুলোর দামটাও রয়েছে হাতের নাগালেই। শাড়ি ৭০০-৪০০০ টাকা, সালোয়ার-কামিজ ১২০০- ৪০০০ টাকা, পাঞ্জাবি ৯৫০-১৫০০ টাকা। শার্টের দাম ৫৫০-৯৫০ টাকা, টি-শার্ট ৪৫০-৭৫০ টাকা আর শিশুদের পোশাক ৩৫০-৯৫০ টাকা। 
প্রতিটি হাউসেরই ঢাকা ছাড়াও দেশের বড় শহরগুলোতে শোরুম রয়েছে। তাই বাড়ির কাছের শোরুমগুলো একবার দেখে নিতে পারেন এবারের ফাল্গুনের কালেকশন।