অপছন্দের ছেলেদের সঙ্গে এই ৭ কারণে মেয়েরা সম্পর্কে জরায়

‘প্রেম’ নিয়ে কৌতূহল ও রহস্যময়তার শেষ নেই মানব সভ্যতা ও বিজ্ঞানের এই চরম উৎকর্ষতার যুগেও।’ আজ অবধি চলছে প্রেম কী’-এর অনুসন্ধান। তবে যতটুকু জানা যায়, এটি হল কোন ব্যক্তির প্রতি যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত কোন আবেগীয় আকর্ষণ হতে উদ্বুদ্ধ একটি বহিঃপ্রকাশমূলক ও আনন্দঘন অনুভূতি।

‘প্রেম যে কাঁঠালের আঠা, লাগলে পড়ে ছাড়ে না।’ সত্যি প্রেমের অনুভূতি এক অদ্ভুত অনুভূতি। প্রেমে পড়লেও জ্বালা আবার এর স্বাদ না নিলেও যেন মন ভরে না। মধুর স্বাদ যে ব্যক্তি কখনো লাভ করেনি, তাকে যেমন চিনি ও গুড়ের মিশেলে মধুর স্বাদ বোঝানো যাবে না, তেমনিভাবে ‘প্রেম কী’ জানতে হলে খোদ প্রশ্নকর্তাকেই প্রেমে পড়তে হবে।’
মানুষের জীবনে প্রেমের অবদান কতখানি তা বলে দেয়া মুশকিল। তবে এটা বলা যায় কেউ তার জীবন চিন্তা করতে পারেন না প্রেম ছাড়া। প্রেমের বিস্তর উদাহরণ রয়েছে।
যাক সে কথা, এবার আসা যাক মূল প্রসঙ্গে। অনেক সময় দেখা যায়, মেয়েরা তাদের অপছন্দের ছেলের সঙ্গে প্রেম করে থাকে। যার ফলে কিছুদিন যেতে না যেতেই নিতে হয় ব্রেকআপের স্বাদ! অধিকাংশ মেয়ের জীবনেই এমনটা ঘটে। অপছন্দ সত্ত্বেও তবুও কেন মেয়েরা তাদের সঙ্গে সম্পর্কে জড়ায়? বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে তুলে ধরা হয়েছে এই ৭টি কারণ।
আসুন এবার দেখে নেই কি সেই সব কারণ …
১. এই মুহূর্তে তার জীবনে করার মতো নতুন কিছু নেই। এ কারণে যে ছেলেটি তার পেছনে এখন ঘুরছে তার সঙ্গেই প্রেম করা ভালো! ছেলেটিকে যদি ভালো নাও লাগে তাতে কিছু যায়-আসে না। এই ধরনের চিন্তা অনেক মেয়েই করে থাকে। এর ফলে একটা সময় তাকে খুব বাজেভাবে ব্রেকআপের সম্মুখীন হতে হয়।
২. খুব বেশি দিন হয়নি ব্রেকআপ হয়েছে। অন্য দম্পতিদের দেখলে বেশ খারাপ লাগে মেয়েটির। তাই যে ছেলেই তাকে প্রস্তাব দিয়েছে, তাকেই হ্যাঁ বলে দিচ্ছে। হয়তো ছেলেটি তার একেবারেই পছন্দ না। তবু সে তার সঙ্গে নির্দ্বিধায় প্রেম করে যাচ্ছে।
৩. ছেলেটি একেবারে খারাপ না। কিন্তু খুব একটা ভালোও লাগে না। প্রেম করলেই তো আর বিয়ে করতে হবে না। এমন চিন্তা অনেক মেয়েরই রয়েছে।
৪. ছেলেটিকে ভালোবাসে না কিন্তু সে দেখতে অনেক সুদর্শন। মানুষ তাকে দেখে হিংসা করবে। এই চিন্তা করে অনেক মেয়েই অপছন্দের ছেলের সঙ্গে প্রেম করে।
৫. সময় কোথায় নতুন কাউকে খুঁজে বের করার। এ কারণেই কিছু মেয়ে যাকে কাছে পায়, তার সঙ্গেই প্রেম করে! এটা ভুলে যায় যে, এতে তার বিপদও হতে পারে।
৬. সাবেক প্রেমিকের থেকে অন্তত ভালো হবে। এই চিন্তা করে যাকে ভালোবাসে না তার সঙ্গেই প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে মেয়েরা।
৭. সব বান্ধবীরা কারো না কারো সঙ্গে প্রেম করছে। শুধু সে-ই বাকি। এই চিন্তা করে অনেক মেয়েই ভুল মানুষের সঙ্গে প্রেম করে