ইয়ামাহা মোটরসাইকেলের দাম কমলো এবার !



বাংলাদেশের মোটরসাইকেল বাজারে দাম কমানোর তালিকায় এবার যুক্ত হলো ইয়ামাহা। সম্প্রতি এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের দাম কমিয়েছে। বাংলাদেশের ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র পরিবেশক এসিআই মটরস নতুন মূল্য তালিকা নিশ্চিত করেছে। ১ ফেব্রুয়ারি ২০১৭ থেকে নতুন মূল্য কার্যকর হয়েছে। তাছাড়া ইয়ামাহা মোটরসাইকেল ইন্দো-বাংলা অটোমোটিভ শো ২০১৭-তেও অংশ নিচ্ছে। মেলায় তারা নতুন একটি বাইকও বাজারজাত শুরু করবে।

বাংলাদেশে মোটরসাইকেলের দাম কমানোর এই প্রতিযোগিতার শুরু গত ডিসেম্বরের মাঝামাঝিতে হোন্ডা মোটরসাইকেলের দাম কমানোর মধ্য দিয়ে। এরপর তাদের দেখাদেখি একে একে সুজুকি, বাজাজ, হিরো, কিওয়ে, টিভিএস তাদের মোটরসাইকেলের দাম কমিয়েছে। তবে রানার, মাহিন্দ্রা ও লিফান এর মতো বড়ো কোম্পানিগুলো এ ব্যাপারে কী করবে তা জানা যায়নি।

ইয়ামাহার এই নতুন মূল্য ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশের মোটরসাইকেল ইন্ডাস্ট্রিতে নতুন যুগ শুরু হলো। গত বছরের ২২ জুন এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের নতুন পরিবেশক হিসেবে কাজ শুরু করে। সেদিন থেকেই তারা অগ্রীম বুকিং নেওয়া শুরু করলেও সেপ্টেম্বরের শেষ নাগাদ বহুদিন ধরে অপেক্ষায় থাকা গ্রাহকের হাতে ইয়ামাহা মোটরসাইকেল তুলে দেয়।

এরপর গত ১২ নভেম্বর ঢাকার হোটেল লা মেরিডিয়ানে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেল বাজারজাত শুরু করে। তাছাড়া তারা বাংলাদেশী ক্রিকেট তারকা তাসকিন আহমেদের কোচ জনাব শাহজাহান হোসেন সাজুকে একটি ইয়ামাহা ফেজার ভি২ উপহার দিয়েছে। অবশ্য মাঝে কিছুদিন এসিআই এর আনা ইয়ামাহা মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নিয়ে কিছু ঝামেলা হয়েছিলো, কিন্তু তারা দ্রুতই সে সমস্যার সমাধান করেছে। এখন দেশব্যাপী এসিআই এর বিভিন্ন ডিলার পয়েন্ট থেকে কেনা ইয়ামাহা মোটরসাইকেল রেজিস্ট্রেশন করতে আর কোনো সমস্যা হচ্ছে না।

বলে নেওয়া দরকার, এসিআই মটরস এর কর্তাব্যক্তিরা জানিয়েছেন তারা এখনো ভারত থেকে সম্পূর্ণ তৈরি অবস্থায় ইয়ামাহা মোটরসাইকেলে বাংলাদেশে আমদানি করছেন। কিন্তু তারপরও বিভিন্ন কোম্পানি দাম কমানোয় তারাও ইয়ামাহা মোটরসাইকেলের দাম কমিয়েছেন। আর ইয়ামাহা প্রেমীরাও খুব করেই চাচ্ছিলেন দাম কমানো হোক।