রাজনীতির পথে লিফলেট হাতে অঞ্জনা

রাজনীতির পথে লিফলেট হাতে অঞ্জনা 


উপমহাদেশের অন্যতম নৃত্যশিল্পী অঞ্জনা। তবে দেশের মানুষের কাছে তার সর্বাধিক পরিচিতি চিত্রনায়িকা হিসেবে। তার আরও একটি পরিচয় আছে, যার কথা তেমন কেউ জানে না বললেই চলে।


অঞ্জনা সক্রিয়ভাবে রাজনীতিতে যুক্ত। বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য তিনি। আর তাই প্রায়শই দলীয় কাজে ব্যস্ত সময় কাটান রাজপথ কিংবা দলীয় বৈঠক-জনসভায়।

সম্প্রতি তারই কিছু স্থিরচিত্র পাওয়া গেছে সমাজিক যোগাযোগ মাধ্যমে। চলতি সপ্তাহে তিনি ঢাকা থেকে কুমিল্লায় ছুটে গেছেন নির্বাচনী প্রচারণার কাজে। সেখানে তিনি দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।

নির্বাচনের লিফলেট হাতে কুমিল্লার পথে অঞ্জনা

 

আগামী ৩০ মার্চ দ্বিতীয়বারের মতো কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এতে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার পক্ষে মাঠে নেমেছেন অঞ্জনা।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ২৬ মার্চ আমি সেখানে গিয়েছিলাম। কুমিল্লার মানুষ আমাকে এমনভাবে গ্রহণ করেছে, আমি খুবই কৃতজ্ঞ তাদের কাছে। সুন্দরভাবে প্রচারণা চালাতে পেরেছি।’

এদিকে শুধু প্রচারণাই নয়, কুমিল্লার কিছু নেতা কর্মী গান গেয়ে অঞ্জনাকে বরণও করেছেন তাদের শহরে। অঞ্জনা বলেন, ‘‘প্রথমে আমরা ব্যানার নিয়ে এগিয়ে যাচ্ছিলাম। রাস্তাটা একটু দূরের হওয়ায় আওয়ামী সাংস্কৃতিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রধান আমাকে রিক্সায় উঠিয়ে দেন। এরপর সেখানে আওয়ামী লীগ অফিসের সামনে নামতেই দেখি মহিলাদের জটলা। তারা হঠাৎ গেয়ে উঠলেন, ‘অঞ্জনারে দেইখা আমার আশা মিটাইছে’ (ঢাকা শহর আইসা আমার আশা মিটাইছে)। বেশ ভালো লেগেছে তাদের এমন অভ্যর্থনা।’’

অঞ্জনা জানান, শুধু রাস্তায় লিফলেট বিতরণেই নয়, কুমিল্লার বিভিন্ন মহল্লায় বাড়িতে বাড়িতে গিয়ে প্রিয় প্রার্থীর জন্য ভোট চাইছেন এ অভিনেত্রী। পাশাপাশি বিভিন্ন সমাবেশেও অংশ নিচ্ছেন তিনি।

অদূর ভবিষ্যতে নিজে নির্বাচন করবেন কিনা, জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, ‘অবশ্যই সে ইচ্ছে আছে। যদি জননেত্রী শেখ হাসিনা চান, আমি মানুষের জন্য কাজ করতে চাই। আর এখনও নিজেকে প্রস্তুত করতে সেভাবেই এগুচ্ছি।’


উপমহাদেশের অন্যতম নৃত্যশিল্পী অঞ্জনা। তবে দেশের মানুষের কাছে তার সর্বাধিক পরিচিতি চিত্রনায়িকা হিসেবে। তার আরও একটি পরিচয় আছে, যার কথা তেমন কেউ জানে না বললেই চলে।