অবশেষে ফারিয়ার প্রথম চলচ্চিত্র

বিয়ের আগে সুন্দর একটা চলচ্চিত্রে অভিনয় করতে চাই।’



অনেক আগে শবনম ফারিয়াকে প্রশ্ন করা হয়েছিল- বিয়ে করছেন কবে? তার উত্তরে টিভি মাধ্যমের বেশ জনপ্রিয় এ মুখ এভাবেই ‘বিয়ে বিষয়’ সামলেছিলেন।

অবশেষে বড় পর্দায় পা ফেলতে যাচ্ছেন এ তারকা। খবর মিলেছে গতকাল বুধবার। তাই পুরনো ঘটনাটা নতুন করে মনে করে দিতেই ফিক করে হেসে ফেললেন। হাসতে হাসতেই বুঝি বিষয়টিকে বাউন্ডারির ওপারে ফেললেন ছোট পর্দার শবনম। বললেন, ‘না, ঐটা তো তখন মজা করে বলেছিলাম। 

বিষয়টি শুধুই মজার জন্যে বলা।’
জীবনে প্রথমবারের মতো বড় পর্দায় মুখ দেখাতে চলেছেন ফারিয়া। তাও আবার নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দেবী’ নিয়ে নির্মিত চলচ্চিত্রে তাকে দেখা যাবে। স্বনামেই এটি নির্মাণ করা হচ্ছে। এতে তাকে নিলু চরিত্রে দেখা যাবে।

‘দেবী’ প্রসঙ্গে ফারিয়া বলেন, ‘‘এর আগে অনেক ছবিতে কাজের প্রস্তাব এসেছে। কিন্তু তা করিনি, ভালো একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য। ‘দেবী’র মাধ্যমে সে ইচ্ছে পূরণ হবে আশা করি। আমি হুমায়ূন স্যারের অনেক বড় ভক্ত। তার উপন্যাসের চরিত্র হতে পারাটা আমার জন্য বরাবরই দারুণ বিষয়।’’

তিনি জানান,  চলতি মাসের শেষের দিকে তার অংশের দৃশ্যধারণ শুরু হবে।
এদিকে, সরকারি অনুদানের এ ছবিটির অন্যতম প্রযোজক অভিনেত্রী জয়া আহসানের প্রতিষ্ঠানি ‘সি-তে সিনেমা’। এতে প্রধান চরিত্র রানু হিসেবে তাকেই দেখা যাবে। ছবিতে তার স্বামীর চরিত্রে থাকবেন অনিমেষ আইচ।

আর হুমায়ূন আহমেদের অনবদ্য সৃষ্টি মিসির আলি হিসেবে পাওয়া যাবে চঞ্চল চৌধুরীকে। ছবিটি পরিচালনা করছেন অনম বিশ্বাস।

অনেক আগে শবনম ফারিয়াকে প্রশ্ন করা হয়েছিল- বিয়ে করছেন কবে? তার উত্তরে টিভি মাধ্যমের বেশ জনপ্রিয় এ মুখ এভাবেই ‘বিয়ে বিষয়’ সামলেছিলেন।