ভারতের বাজারে স্যামসাং গ্যালাক্সি এ৫(২০১৭) উন্মুক্ত

In-the-Indian-market-Samsung-Galaxy-5-017-open দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং তাদের গ্যালাক্সি এ৫ স্মার্টফোনের ২০১৭ সংস্করণ ভারতের বাজারে উন্মুক্ত করেছে। ফোনটি এর আগে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’-কে সামনে রেখে রাশিয়ায় প্রথম উন্মুক্ত করা হয়েছিল। আর ফোনটির দাম ৪৩৫ মার্কিন ডলার।


স্যামসাং গ্যালাক্সি এ৫(২০১৭) ফোনটির ডিজাইন গ্যালাক্সি এস৭ এর মতো এবং এই ফোনের ক্যামেরা ফিচারটি আগের সংস্করণের তুলনায় আরও বেশি উন্নত। এ ছাড়া ফোনটি আইপি৬৮ রেটিং। অর্থাৎ ফোনটি ধুলাবালি এবং পানিরোধী।

৫.২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের এই ফোনে আছে ১.৯ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটির ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। ৩ হাজার এমএএইচ ব্যাটারির এই ফোনে ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সংযুক্ত এই ফোন চলবে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালোতে।

আগামী ১৫ মার্চ থেকে ফোনটি বিক্রি শুরু হবে ভারতের বাজারে তবে এখন থেকে ফোনটির প্রি-বুকিং দেয়া যাবে অ্যামাজন ইন্ডিয়া ও ফ্লিপকার্টে। 

দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং তাদের গ্যালাক্সি এ৫ স্মার্টফোনের ২০১৭ সংস্করণ ভারতের বাজারে উন্মুক্ত করেছে। ফোনটি এর আগে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’-কে সামনে রেখে রাশিয়ায় প্রথম উন্মুক্ত করা হয়েছিল। আর ফোনটির দাম ৪৩৫ মার্কিন ডলার।