পাঠকের প্রশ্ন : আমি সব জেনেই সম্পর্কে জড়িয়েছিলাম

Reader-Question-I-am-all-about-knowing-jariyechilama 


 আপু, আপনার লেখা অনেক ভাল লাগে। মেলা থেকে বইও সংগ্রহ করেছি দুইটি। অসাধারণ লেখনী আপনার। আমি গুছিয়ে লিখতে পারিনা একদম। দয়া করে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।


আমি একজনকে অনেক ভালবাসি। অল্প সময়েই তাকে অনেক বেশি ভালবেসে ফেলেছি মনে হয়। ওর আগে একটি ২ বছরের সম্পর্ক ছিল। আমি সব জেনেশুনেই সম্পর্কে জড়িয়েছিলাম ওর সঙ্গে। ২২ বছরের জীবনে আমার  প্রথম প্রেম।

আমি খুবই আত্মকেন্দ্রিক স্বভাবের। নিজেকে খুব গুটিয়ে রাখতেই  পছন্দ করি। তাই কাছের কোন ভাল বন্ধু বান্ধব নেই বললেই চলে। সব ঠিক মতই চলছিল। সমস্যা শুরু কয়েক মাস পর থেকেই। আমি যখনই তার কাছাকাছি থাকি, ভাল মুহূর্তগুলোর মাঝেও আমার মাথায় অশান্তি খেলা করে। ওর হাত ধরে থাকলেও মনে হয়, ও আগে এভাবেই কারো হাত ধরে থাকত। অন্য কারো সাথেও সে এমন ভাল মুহূর্তগুলো পার করেছে। কি ভয়ানক অশান্তি খেলা করে মনের মাঝে আমি আপনাকে বলে বোঝাতে পারব না।

আমার ছোটবেলা থেকেই,একটি মানসিক সমস্যা আছে বলতে পারেন, তা হল অতিরিক্ত জেদ। যখন এসব চিন্তা ভাবনা আসে, আমি তার সাথে কোন খারাপ ব্যবহার করিনা কিন্তু নিজের মনকেও বোঝাতে পারিনা। কথা বলা বন্ধ রাখি, ফোন অফ করে রেখে দেই। কিন্তু পারিনা বেশিদিন রাগ ধরে রাখতে। আবার পরে কথা বলা শুরু করি। আমি তাকে খুব ভালবাসি, তাকে ছাড়া থাকার কথা ভাবতেও পারিনা। আমি খুবই দ্বিধা দ্বন্দে আছি। প্লিজ আমাকে সাহায্য করুন।

আমি কী করব? কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাব? নাকি এই সম্পর্কটা আর সামনে না এগোলেই দুজনের জন্য ভালো হয়?

প্রশ্নটি আমাদের ই-মেইল করেছেন : নাম প্রকাশে অনিচ্ছুক একজন।

চাইলে আপনিও যেকোনো প্রশ্ন করতে পারেন আমাদের কাছে। আর নিজের নাম গোপন রাখতে চাইলে প্রশ্ন পাঠাতে পারেন পেজের ইনবক্সে, সঙ্গে লিখে দিতে হবে নাম প্রকাশে অনিচ্ছুক। 

স্বাস্থ্য হোক বা সৌন্দর্য, খেলা হোক বা সিনেমা, দাম্পত্য বা প্রেম, অফিসের সমস্যা কিংবা আইনি, বিজ্ঞান হোক বা রাজনীতি, স্কুল-কলেজ হোক বা সামাজিক ও পারিবারিক কোনো সমস্যা। যে কোনো সমস্যা লিখে জানান আমাদের। আপনার হয়ে সমস্যার সমাধান খুঁজে বের করবো আমরা।

আপু, আপনার লেখা অনেক ভাল লাগে। মেলা থেকে বইও সংগ্রহ করেছি দুইটি। অসাধারণ লেখনী আপনার। আমি গুছিয়ে লিখতে পারিনা একদম। দয়া করে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।