১৪ হাজার ৯৯৯ টাকায় নতুন ল্যাপটপ


মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত ব্র্যান্ড আই লাইফ বাংলাদেশে মাত্র ১৪ হাজার ৯৯৯ টাকায় বাজারে নিয়ে এলো জেড এয়ার প্রো ল্যাপটপ। ইন্টেল কোয়াড কোর ও জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম সমৃদ্ধ সবচেয়ে স্লিম ল্যাপটপ পাওয়া যাচ্ছে দেশের বাজারে।
শিক্ষার্থী ও কর্পোরেট এক্সকিউটিবদের জন্য বিশেষভাবে তৈরি এই ল্যাপটপে ইন্টেল কোয়াড কোর প্রসেসর ও অরিজিনাল উইন্ডোজ ১০ রয়েছে। সহজে বহনযোগ্য ল্যাপটপটির ওজন মাত্র ১.২৫ কেজি। ১২.৫০ মি. মি পুরুত্ব, অত্যন্ত আর্কষনীয় ডিজাইনের, স্লিম, সচ্ছ ও সম্পূর্ন এইচডি কোয়ালিটির ডিসপ্লে সংযুক্ত ল্যাপটপটি পাওয়া যাচ্ছে গ্রে, সিলভার ও গোল্ডেন রংয়ে।
১২.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ল্যাপটপ দিয়ে সকাল ধরনের কাজ করা যাবে। এতে রয়েছে ৮০০০ এম এ আইচ ব্যাটারি, যার মাধ্যমে টানা ৮ ঘণ্টা চালানো যাবে। খুব হাল্কা ও বহনযোগ্য। অফিসের কাজ, যেমন এম এস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইমেইল  ইত্যাদির কাজ সহজেই করা যাবে। এস ডি কার্ড দিয়ে মেমোরি বাড়ানো যাবে।
এ ছাড়া এক্সটারনাল হার্ড ডিস্ক, পেন ড্রাইভও ব্যবহার করা যাবে। ২ জিবি র‍্যাম, ৩২ জিবি এস এস ডি  স্টোরেজ সঙ্গে ক্লাউড ১০০ জিবি ফ্রি। ল্যাপপটপটিতে রয়েছে দুটি ইউএসবি পোর্ট টু, এইচডিএমআই ও এসডি কার্ড পোর্ট।
ক্রয় ক্ষমতার মধ্যে এই ল্যাপটপটি ঢাকার বিসিএস কম্পিউটার সিটি (আইডিভি ভবন), মাল্টিপ্লান সেন্টার, উত্তরা কম্পিউটার সেন্টার, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম, বগুড়াসহ, বিসিএস কম্পিউটার মার্কেটের অনুমোদিত ডিলারের শো রুমে পাওয়া যাচ্ছে। এ ছাড়াও জেড এয়ার প্রো ল্যাপটপটি কিস্তিতে কিনতে পাওয়া যাবে পিকাবু ডটকম থেকে।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের বিখ্যাত প্রতিষ্ঠানআই লাইফ টেকনোলজি সম্প্রতি বাংলাদেশে যাত্রা শুরু করেছে। তাদের পণ্যের তালিকায় রয়েছে ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট পিসি ইত্যাদি। প্রতিষ্ঠানটি সৌদি আরব, ইউনাইটেড আরব আমিরাত, কুয়েত, ওমান, কাতার, মিশরসহ পৃথিবীর প্রায় ৭০টি দেশে ব্যবসা করছে। এই প্রথম তারা বাংলাদেশের বাজারে সুপার আলট্রা স্লিম ল্যাপটপ নিয়ে এল। বাংলাদেশে সুরভী এন্টারপ্রাইজ লিমিটেড আই লাইফের একমাত্র পরিবেশক।