যুক্তরাষ্ট্রে নিবন্ধিত প্রথম দেশি মোবাইল ব্র্যান্ড


বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে যুক্তরাষ্ট্রে নিবন্ধিত দেশি ব্র্যান্ড লিনেক্স মোবাইল। সম্প্রতি তারা বাজারে এনেছে এলএক্স ব্ল্যাক মডেলের নতুন হ্যান্ডসেট।
প্রসেসর ও র‌্যাম
১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসরের হ্যান্ডসেটটি গুগলের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের মার্শম্যালো ৬.০ অপারেটিং সিস্টেমে চলে। ব্যবহারকারীরা নতুন এই মার্শম্যালো ব্যবহার করতে পারবেন সহজে। ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রমের হ্যান্ডসেটটির সর্বোচ্চ ধারণক্ষমতা ৬৪ গিগাবাইট।
ক্যামেরা
মাইক্রো ও ন্যানো ডুয়াল সিমের এই হ্যান্ডসেটটির মূল ক্যামেরা ফ্ল্যাশলাইট ও অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেলের। আর সেলফি তোলার জন্য বা ফ্রন্ট ক্যামেরাটি ফ্ল্যাশলাইটসহ ৫ মেগাপিক্সেল রেজল্যুশনের। তোলা ছবির রেজল্যুশন হবে ১২৮০ বাই ৭২০ পিক্সেল।

ডিসপ্লে
এইচডি আইপিএস প্রযুক্তির ৫ ইঞ্চি স্ক্রিনের ডিসপ্লেতে কর্নিং গরিলা গ্লাসের ব্যবহারের কারণে সহজে স্ক্রাচ বা দাগ পড়বে না।
ব্যাটারি
অ্যান্ড্রয়েড মার্শম্যালোর অন্যতম আকর্ষণই হলো দীর্ঘক্ষণ চার্জ সংরক্ষণে সক্ষমতা। এই হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে ২২০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি, যা দীর্ঘক্ষণ ব্যাকআপ দেবে।
দাম
ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিআর, জিপিএস সুবিধাসংবলিত সেটটিতে আছে ১৩ মাসের ওয়ারেন্টি। আট হাজার ৪৪৪ টাকায় সেটটি কিনলে বিনা মূল্য পাওয়া যাবে ভিআর গ্লাস ও স্টুডিও হেডফোন।