শাকিব খানকে বয়কট করার জন্য বিজ্ঞপ্তি!

 


প্রথমে উকিল নোটিশ, তারপর ঢালিউড কিং শাকিব খানকে বয়কটের ঘোষণা দিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি! ধাপগুলো বিস্ময়কর হলেও বাস্তবতা এখন এমনই।


তবে বয়কটের ঘোষণাটি এসেছে বেশ কৌশলে। সমিতির পক্ষ থেকে পরিচালকদের প্রতি শাকিব খানের সঙ্গে কাজ না করার অনুরোধ করা হয়েছে। বলা হয়েছে, সমিতির কোনও পরিচালক যেন আপাতত তার সঙ্গে কাজ না করেন।
পরিচালক সমিতির নোটিশ

কার্যত এ ঘোষণার মাধ্যমে শাকিব খানকে বয়কট করল পরিচাকরা। পরিচালকের প্রতি শাকিব খানের সাম্প্রতিক ‘বেকার’ বক্তব্যের জের ধরেই এই ঘটনা বলে জানা গেছে।

সোমবার (২৪ এপ্রিল) শীর্ষ এ নায়ককে উকিল নোটিশ পাঠায় সমিতি। এরপরই একই দিন সমিতির প্যাডে নতুন ঘোষণা দেওয়া হয় শাবি খানকে বয়কটের।
সেখানে বলা হয়, ‌‘সম্প্রতি অভিনেতা শাকিব খান জাতীয় দৈনিক পত্রিকা ও মিডিয়াতে চলচ্চিত্র পরিচালকদের উদ্দেশ করে মানহানিকর বক্তব্য দেওয়ায় সমিতির ভাবমূর্তি ও সদস্যদের সম্মান রক্ষার্থে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় উক্ত বিষয়ের সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সকল প্রকার কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সবিনয় অনুরোধ জানানো যাচ্ছে।’
এদিকে বিষয়টি নিয়ে শাকিব খান কোনও মন্তব্য করেননি। মুঠোফোন ধরেননি এ নায়ক। এছাড়া পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকনকেও মুঠোফোনে পাওয়া যায়নি।

এদিকে শাকিব খান এখন পাবনায় অবস্থান করছেন। সেখানে শামীম আহমেদ রনী পরিচালিত ‘রংবাজ’ ছবির কাজ করছেন।

সমিতির নোটিশের প্রেক্ষিতে শামীম আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘এখন তো আমি ঢাকার বাইরে। সমিতির নোটিশ আমি তাই সরাসরি পাইনি। তবে শুনেছি, শাকিব খানের সঙ্গে কাজ না করার অনুরোধ করা হয়েছে। শোনা ও নোটিশ দেখা এক নয়। আর ছবির কাজ তো চলছে। তাই কাজ শেষ করে ঢাকায় ফিরব। তারপর কথা বলা যাবে।’

প্রথমে উকিল নোটিশ, তারপর ঢালিউড কিং শাকিব খানকে বয়কটের ঘোষণা দিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি! ধাপগুলো বিস্ময়কর হলেও বাস্তবতা এখন এমনই।